রাজধানীতে নাশকতার আশঙ্কায় ২৪ ঘন্টায় গ্রেপ্তার ২৪

0

atok picস্টাফ রিপোর্টার:
রাজধানীতে নাশকতার ‘পরিকল্পনাকারী’ সন্দেহে বিএনপি ও জামায়াতের দুই নেতাসহ ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত কাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় ‘বিশেষ অভিযান’ চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান। গ্রেপ্তারকৃতদের মধ্যে জামায়াত নেতা শামছুর রহমান অবরোধে গাড়িতে অগ্নিসংযোগ, পেট্রোল বোমা নিক্ষেপ, ভাঙচুর ও হাতবোমা বিস্ফোরণের প্রধান পরিকল্পনাকারী ও অর্থ জোগানদাতা বলে পুলিশ দাবি করেছে। গত শুক্রবার রাতে মুগদা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার আগে সন্ধ্যায় রাজধানীর ওয়ারি থেকে গ্রেপ্তার করা হয় বিএনপি নেতা ও গোপীবাগের সাবেক ওয়ার্ড কমিশনার মোজাম্মেল হোসেন মোক্তারকে (৪৫)। তিনি নাশকতার পরিকল্পনায় জড়িত বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধের ডাক দেওয়ার পর প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাংচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটছে। নাশকতার এসব ঘটনায় এপর্যন্ত অন্তত ৪০ জন নিহত হয়েছেন, যাদের বেশিরভাগ পেট্রোল বোমায় দগ্ধ হয়ে মারা যান। নাশকতায় জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
এছাড়াও গত বুধবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ২২ জন এবং তার আগের দিন ৩১ জনকে গ্রেপ্তার করা হয়। নাশকতাকারীদের ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যেই পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

Leave A Reply

Pinterest
Print