যানজট থেকে মুক্তি দেবে জাদু-ই-কার্পেট(ভিডিও)

0

arcabord-655x360প্রযুক্তি ডেস্ক: আমারা রাস্তায় ঘণ্টার পর ঘন্টা জ্যামে আটকে থাকার সময় অনেকে অনেক কিছু চিন্তা করি। আরব্য রজনীর সেই জাদুই কার্পেট যদি থাকতো তবে সহজে জ্যাম কাটিয়ে গন্তব্যে উড়ে যাওয়া যেত। কল্পনায় ভেবে এতদিন অনেক মন খারাপ হয়েছে। এতদিন যা ছিল কল্পনায় এবার তা বাস্তব হতে চলেছে। বাজারে আসছে এমনই এক জাদু-ই কার্পেট। ভাবছেন কোনও গালগল্প করা হচ্ছে। তবে শুনুন! একটু পরিষ্কার করেই বলা যাক। এতদিন আমরা ছোট হোভারবোর্ডের কথা শুনেছি সেটাই আসছে একটু বড় আকারে যা আপনাকে উড়তে সাহায্য করবে। এতে রয়েছে ৩৬টি ইলেকট্রিক ফ্যান যা একসঙ্গে ২৭২ হর্সপাওয়ারের (HP) শক্তি উৎপাদন করতে পারে। এই খবর বাজারে আসতে না আসতেই ইতোমধ্যে হোভারবোর্ডটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়ে গিয়েছে। এর দাম করা হয়েছে ১৯ হাজার ৯০০ মার্কিন ডলার।

আর্কা স্পেস করপোরেশন নামে একটি মার্কিন সংস্থা এই হোভারবোর্ডটি তৈরি করেছে। এর নাম দেওয়া হয়েছে ‘ArcaBoard’। যেখানে খুশি যেমন খুশি ভ্রমন কর করার কথা মাথায় রেখে পথ চলার সুবিধার জন্যে নতুন এই হোভারবোর্ডটি তৈরির কথা মাথায় আসে সংস্থাটির। ১১০ কেজি ওজন পর্যন্ত বহন করতে পারে এই বোর্ড। একবার পুরো ছয় ঘন্টা চার্জ দিলে উরতে পাড়বে টানা ছয় মিনিট পর্যন্ত। ৮০ কেজি ওজন নিয়ে এর সর্বোচ্চ গতি ২০ কিলোমিটার।

আর্কাবোর্ডে আছে স্ট্যাবলাইজার । সর্বোচ্চ গতিতে চলার সময় স্ট্যাবলাইজার দেবে আপনাকে নিরাপদ ভ্রমণের নিশ্চয়তা। এই স্ট্যাবলাইজার ফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। তবে এখন আর চিন্তা কি ‘ArcaBoard’ নিয়ে এলেই উড়ে যাওয়ার স্বপ্ন সত্যি হয়ে যাবে।

Leave A Reply