রাবি’র শিক্ষক রেজাউল করিম হত্যায় একজন গ্রেপ্তার

0

bdp_rajshahi_uni_students_protest_রাজশাহী সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এএম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এছাড়া মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে মহানগর গোয়েন্দা পুলিশকে।
গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানিয়েছেন, রাজশাহীর শহর থেকে রাতেই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে, তদন্তের স্বার্থে গ্রেপ্তার ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করতে রাজি হননি মি. রায়।
এছাড়া রাজশাহীর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনারকে প্রধান করে ছয় সদস্যের একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। তিনি আরও বলছেন, সেলের প্রাথমিক দায়িত্ব হবে এই মামলার তদন্ত কমিটিকে সহায়তা দেয়া।
এদিকে, রাজশাহীর সাংবাদিক আনোয়ার আলী হিমু জানিয়েছেন, শিক্ষকদের কর্ম বিরতিতে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।
এছাড়া হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দফায় দফায় মিছিল, প্রতিবাদ সমাবেশ, মৌন মিছিল এবং মানববন্ধন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এদিকে, অধ্যাপক সিদ্দিকী হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে ঢাকায় ফরাসী দূতাবাস।

Leave A Reply

Pinterest
Print