রাজশাহী ও সুনামগঞ্জে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক আলোচনা সভা

0

বিডিপত্র ডেস্ক: সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, অপ-রাজনীতিসহ সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে এবং ন্যায় ও সত্যের পক্ষে জনগণকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে দেশব্যাপী জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ। এরই ধারাবাহিকতায় গত সোমবার রাজশাহী ও সুনামগঞ্জে আলোচনা সভা করেছে হেযবুত তওহীদ। স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন। জেলাগুলো থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন অনুযায়ী বিস্তারিত সংবাদ-
রাজশাহী:
রাজশাহী জেলা হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সোমবার সন্ধ্যায় পবা থানার পারিলার সারাংপুর গ্রামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা হেযবুত তওহীদের সভাপতি আবু রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. সাকিব আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারাংপুর দাখিল মাদ্রাসার শিক্ষক মো. আনিসুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শতাধিক স্থানীয় সাধারণ জনতা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আগত এলাকাবাসীরা দেশের চলমান সঙ্কট মোকাবিলায় হেযবুত তওহীদের উদ্যোগের সাথে ঐক্যমত পোষণ করেন।
সুনামগঞ্জ:
এদিকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জন্যসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা করেছে সুনামগঞ্জ জেলা হেযবুত তওহীদ। গত সোমবার আরপিন নগরস্থ সুনামগঞ্জ জেলা যুব মহিলা লীগের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় রাজধানী ঢাকায় অনুষ্ঠিত এক জনসভায় হেযবুত তওহীদের মাননীয় এমাম হুসাইন মোহাম্মদ সেলিম এর একটি বক্তব্য প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা যুব মহিলা লীগের আহবায়ক সানজিদা নাসরিন দিনা (ডায়না)। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলা মানবাধিকার কামিশনের সিনিয়র সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও পরিবেশকর্মী জসিম উদ্দিন দিলিপ, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এম নোমান হাসান খাঁন, জেলা যুব মহিলা লীগের সদস্য শিউলী বেগম, সুনামগঞ্জ সদর যুব মহিলা লীগের আহবায়ক সুয়েফা বেগম, সাহেদা বেগম রুনা ও সদর যুব মহিলা লীগের সদস্য রিনা বেগম, নাছিমা বেগম, তাজমা বেগম, রুপা বেগম, আঞ্জনা বেগম, ফাতেমা বেগম, আঞ্জুমান আরা বেগম, সেলিনা বেগম, আফিয়া বেগম, আলেয়া বেগম, সুনামগঞ্জ পৌর যুব মহিলা লীগের আহবায়ক মনোয়ারা বেগম, সদস্য লিপি বেগম প্রমুখ।
সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদ সদস্য মো. জাকির হোসেন। এছাড়াও সানজিদা নাসরিন দিনা (ডায়না), এম নোমান হাসান খাঁন সভায় মূল্যবান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে হেযবুত তওহীদ আন্দোলনের পক্ষে উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদ সদস্য তানভীর আলম, শিব্বির আহমদ, তানজিনা বেগম ও আয়েশা আক্তার।

Leave A Reply

Pinterest
Print