ধামরাই থেকে প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার; ২৫ জিম্মি উদ্ধার

0

dhamrai__115611হেলাল শেখ, ঢাকা: চাকুরি দেওয়ার নাম করে অফিস খুলে প্রতারণার ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার একাধিক অভিযোগে ৯ জন প্রতারককে আটক করেছে পুলিশ। সেই সাথে প্রতারক চক্রের কাছে জিম্মি থাকা ২৫ জন প্রতারিত চাকুরি প্রত্যাশী যুবককে উদ্ধার করা হয়েছে।
বুধবার দুপুরে ঢাকার ধামরাইয়ের ঢুরিভিটা বাসস্টান্ড এলাকার “আওয়ার ড্রিম” অফিসে পুলিশ অভিযান চালিয়ে প্রতারক চক্রের কর্মকর্তা মালেক (৫০), ফরিদুর (৪০), বাবুল (৩৬), জাকির (৩০), ফরমান আলী (৩২), আবু বক্কর সিদ্দিক (৩০), আব্দুল খালেক (৩২), মাসুদ (২৮), আকাশ(৩৩)সহ ৮ জন প্রতারককে আটক করেছে ধামরাই থানা পুলিশ। সেই সাথে প্রতাক চক্রের কাছে জিম্মি- পৃথক স্থান থেকে চাকুরি নিতে আসা ২৫ জন যবককে উদ্ধার করা হয়।
ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) রিজাউল হক বলেন, ”এই প্রতারক চক্রটি চাকুরি দেওয়ার কথা বলে একেক জনের কাছ থেকে ৩০ থেকে ৫০ হাজার টাকা নিয়েও তাদের চাকরি না দিয়ে জিম্মি করে রাখে। একাধিক অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়েছে এবং প্রতারক চক্রের কাছে জিম্মি রাখা ২৫ জন যুবককে উদ্ধার করা হয়েছে।” তবে প্রতারক চক্রের মূল হোতা আরমগীরকে পুলিশ আটক করতে পারেনি।
ওসি বলেন, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। তথ্যে জানা গেছে, সারাদেশে প্রায় প্রতিটি এলাকায় চাকুরি দেওয়ার নামে প্রতারণার শিকার হচ্ছে হাজার হাজার বেকার যুবক। কয়েকদিন আগেও সাভার উপজেলার আশুলিয়ার বগাবাড়ি ও জামগড়া এলাকা থেকে প্রতারক ২টি চক্র কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে। পুলিশ এদের আটক করলেও আদালত থেকে জামিনে আসার পর আবার প্রতারণা শুরু করে। এসব প্রতারকদের কঠিন শাস্তি হওয়া দরকার বলে জানান প্রতারিতরা।

Leave A Reply

Pinterest
Print