Connect with us

ঠাকুরগাঁও

রাণীশংকৈলে দলীয় নেতা কর্মিরা উজ্জীবিত; আসবেন মন্ত্রী সেজেছে শহর

Published

on

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ সমাজ কল্যান মন্ত্রীর আগমন কে ঘিরে রাণীশংকৈলে বিভিন্ন রাস্তায় তোরণ ফেন্টুন ও পোষ্টার লাগিয়েছে ওয়ার্কাস পাটির নেতা কর্মিরা। চলছে প্রস্তুতি মূলক সভা সমাবেশ।
এ অঞ্চলে দৈন্যদিন গরীব অসহায় ও কৃষকের সমস্যা গুলো নিয়ে আন্দোলন সংগ্রাম করেই জনপ্রিয়তা অর্জন করেছে বাংলাদেশ ওয়ার্কাস পাটি। এজন্য দুইবার এমপি নির্বাচিত হয়েছে ঠাকুরগাঁও-৩ আসনে। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর সরকারের দেওয়া আইনে বলা ছিল ১০০বিঘা জমির উপরে কোন ব্যাক্তি জমির মালিক হতে পারবেন না। তাই এ অঞ্চলে মানুষের জন্য সরকারের পক্ষে ভূমিহীনদের সাড়ে আটশত বিঘা খাস জমি বন্দোবস্তের জন্য আন্দোলন সংগ্রাম করে আসছিল ওয়ার্কাস পাটি। এসময় ৬৪ জনের বিরুদ্ধে ৭৬ টি মামলা করা হয়। ১৯৯৮ সালে আদালত দলীয় নেতা কর্মি কমরেড মরহুম সোহরাব হোসেন, কমরেড মরহুম আসির উদ্দীন,কমরেড মরহুম হায়দার আলী কমরেড আনোয়ারুল ইসলাম কমরেড ফইপাহান কমরেড মজাই পাহান সহ ৮জনকে যাবৎজীবন,মরহুম আজিজুল হক মজু মুন্সি সহ ৪৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয়। মামলাটি শেষে দলীয় প্রধান রাশেদ খান মেননের সহায়তায় আপিল বিভাগে নিম্পতি হয়। বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেই ১৯৮৬ সালে ১৫দলীয় জোটের প্রার্থী হয়ে এ আসনে ওয়ার্কাস পাটির শহীদুল্লাহ শহীদ এমপি নির্বাচিত হয়। ১৯৯১ সালে আ’লীগের মকলেসুর রহমান, ১৯৯৬ সালে আ’লীগের ইমদাদুল হক, ২০০১ সালে জাতীয় পাটির প্রেসিডিযাম সদস্য হাফিজ উদ্দীন আহম্মদ ও ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হয়ে আবার ও হাফিজ উদ্দীন আহম্মদ এমপি নির্বাচিত হয়। ২০১৪ সালে মহাজোটের প্রার্থী হাফিজ উদ্দীন আহম্মদ কে পরাজিত করে ওয়ার্কাস পাটির দলীয় প্রতিক হাতুরি নিয়ে অধ্যাপক ইয়াসিন আলী এমপি নির্বাচিত হয়।
এ প্রসঙ্গে জেলা কমিটির সদস্য কমরেড তাজুল ইসলাম বলেন, যে এলাকায় দলীয় প্রধানরা বেশি বেশি আসেন সে এলাকার উন্নয়ন তত বেশি হয়। ১৯৭৬ সালে মৌলানা ভাসানির ফারাক্কা থেকে যাত্রা শুরু করে ওয়ার্কাস পাটির দলীয় প্রধান কমরেড রাশেদ খান মেনন অসংখ্যবার পীরগঞ্জ-রাণীশংকৈলে এসেছেন। এজন্য সাবেক এমপি শহীদুল্লাহ শহীদ অল্প সময়ে বাংলাগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ ২টি স্কুলকে সরকারি করণ করেছিলেন।
এ ব্যাপারে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জেলা ওয়ার্কাস পাটির সভাপতি অধ্যাপক ইয়াসিন আলী বলেন, ১৭ এপ্রিল কেন্দ্রিয় মাধ্যমিক স্কুল মাঠে দলীয় সমাবেশে ওয়ার্কাস পাটির সভাপতি বাংলাদেশ সরকারের সমাজকল্যান মন্ত্রী কমরেড রাশেদ প্রধান অতিথির বক্তব্য রাখবেন এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দলীয় কর্মকান্ড প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন উপজেলা ও শাখা কমিটি সক্রিয় রয়েছে। ৪ বছরের মেয়াদ উত্তীন কংগ্রেস ভেঙ্গে নতুন কমিটি করা হয়েছে। এজন্য সমাবেশকে ঘিরে দলীয় নেতা কর্মিরা উজ্জীবিত হয়ে উঠেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *