রাণীশংকৈলে রাস্তা হুমকীর মুখে

1

 

 

রাণীশংকৈল প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল পাইলট স্কুল সংলগ্ন কুলিক নগীর উপর নির্মিত ব্রীজের সন্নিকটে পশ্চিম অংশের রাস্তা হুমকীর মুখে পড়েছে। বৃষ্টির ভরা মৌসুম না আসার আগেই সামান্য বৃষ্টিতে রাস্তার পার্শ্বে ফাটল ধরে রাস্তা ভাঙ্গা শুরু হয়েছে। রাস্তার পশ্চিম দক্ষিনে বড় গর্তে পরিণত হয়েছে। যে কোন মুহুর্তে রাস্তার পুরো অংশ ভেঙ্গে গিয়ে জন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে। ইতোমধ্যে অটো চার্জার, ভ্যান, সাইকেলে কয়েকটি দুর্ঘটনার শিকার হয়েছে পথচারীরা। যে কোন বড় ধরনের দুর্ঘটনান শিকার হয়ে প্রাণ হারাতে পারে এখানে।
এছাড়াও ব্রীজের দুই পার্শ্বের সংযোগ পীলারের কাছে বড় ধরণের গর্ত দেখা গেছে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে ব্রীজের বড় ধরণের ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে।
জনাব হাফিজ উদ্দিন আহম্মেদ এমপি থাকা কালিন সময়ে এলাকাবাসির দুর্ভোগের কথা মাথায় নিয়ে রাণীশংকৈল ডিগ্রী কলেজ-জনগাও হাট ভায়া পাইলট স্কুল রাস্তায় ৫২০ মিটার চেইনেন এ কুলিক নদীর উপর ৮৫০ মিটার আর সিসি গাডার ব্রীজ নির্মান করেন। সরকারি কোন রাস্তা না থাকায় তৎকালিন এমপি নিজস্ব উদ্যোগে ব্রীজের দুই পার্শ্বের রাস্তা নির্মান করেন স্থাণীয়দের সহযোগীতায়। বাস্তবায়নে ছিলেন এলজিইডি ঠাকুরগাও। দুই একটি ভারী বর্ষন হলেই যে কোন মুহুর্তে রাস্তা ভেঙ্গে জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন সহ ব্রীজটি ভেঙ্গে যাওয়ার ঝুঁকিতে রয়েছে।
এ ব্যাপারে পৌর মেয়র আলমগীর সরকার জানান, রাস্তার বিষয়টি আমলে নেওয়া হয়েছে। খুব দ্রুত সংস্কারের কাজটি করা হবে।

Pinterest
Print