Connect with us

জাতীয়

রায়ের প্রতিবাদে আজ ও আগামীকাল বিএনপির বিক্ষোভ

Published

on

বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হওয়া রায়ের প্রতিবাদে সারাদেশে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ শুক্রবার জুমার পর জেলা ও উপজেলা পর্যায়ে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। আগামীকাল শনিবার সারাদেশে সমাবেশ করবে বিএনপি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এ ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রায় ঘোষণার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার নির্দেশে আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি করব। তার শেষ কথা, ধৈর্য ধরে জনগণের জন্য শান্তিপূর্ণ কর্মসূচি দিতে হবে। তিনি নির্দেশনা দিয়েছেন, প্রতিবাদ করতে হবে শান্তিপূর্ণভাবে। দেশনেত্রীর কাছে জানতে চেয়েছিলাম, যদি রায় আপনার বিপক্ষে যায়, আমরা কী ধরনের কর্মূসচি দেব। তিনি আমাদের স্পষ্ট করে বলেছেন, কোনো ধরনের হঠকারী আর সহিংস কর্মসূচি দেওয়া যাবে না। তাই আবারও বলছি, শান্তি চাই। গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই। দেশনেত্রীর স্বপ্ন বাস্তবায়ন করতে চাই। যে নেত্রী কারাগারে থাকা অবস্থায় সেনা সমর্থিত সরকারের বিরুদ্ধে লড়াই করেছেন, তাকে সাজা দেওয়া হলো অন্যায়ভাবে। এর সঙ্গে সংশ্লিষ্টদের ক্ষমা করবে না ইতিহাস।

মির্জা ফখরুল জানান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস ও চট্টগ্রামের শাহাদাতসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমাদের সাড়ে তিন হাজারের বেশি নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। আমরা ক্ষোভের সঙ্গে বলতে চাই, আওয়ামী লীগ বরাবরই সহিংসতা তৈরি করে পরিস্থিতি অস্থিতিশীল করে পুলিশের সহায়তায় চড়াও হয়েছে। সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, এই মামলায় খালেদা জিয়ার কোনো সংশ্লিষ্টতা নেই। কোনোভাবেই তিনি সম্পৃক্ত নন। কোনো কাগজে তার নাম নেই। কোনো ব্যাংক অ্যাকউন্টেও নেই তার নাম। তবুও দুর্ভাগ্যজনক হলেও তাকে শাস্তি দেওয়া হলো। এটি সংবিধান ও মৌলিক অধিকারের লঙ্ঘন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *