রোনালদোর ফ্রি কিক মানেই ভয়াবহ কিছু – মাতিয়াস ভেকিনো

0
রোনালদোর ফ্রি কিক মানেই ভয়াবহ কিছু - মাতিয়াস ভেকিনো

রোনালদোর ফ্রি কিক মানেই ভয়াবহ কিছু – মাতিয়াস ভেকিনো

নতুন করে বলার কিছু নেই ক্রিস্টিয়ানো রোনালদো ফ্রি কিক থেকে গোল করতে কতটা সিদ্ধহস্ত। বেশি দূর যেতে হবে না, স্পেনের বিপক্ষে ম্যাচটি স্মরণ করে দেখুন। শেষ মুহূর্তে সেটপিস থেকে কী দুর্দান্ত গোল করেই না দলকে ৩-৩ গোলে সমতায় ফিরিয়ে মাঠ ছেড়েছিলেন। ফলে প্রতিপক্ষ দলে রোনালদো থাকলে কোন দলই-বা চায় ফ্রি কিকের সুযোগ দিতে! কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে উরুগুয়ে তাই বেশ সতর্ক। আর যা-ই হোক, ডি–বক্সের আশপাশ থেকে রোনালদো যেন ফ্রি কিক নিতে না পারেন, তা নিয়েই তাদের ভাবনা।

স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু রোনালদোর। দ্বিতীয় ম্যাচে মরক্কোর বিপক্ষেও এক গোল। সব মিলিয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচে চার গোল করে দলকে শেষ ষোলোতে টেনে তুলেছেন রোনালদোই।

ফলে শেষ আটে পা রাখতে রোনালদোর লাগামটা আগে টেনে ধরে রাখা চাই কাভানিদের। বিশেষ করে, ডি–বক্সের আশপাশ থেকে রোনালদো যেন ফ্রি কিক নিতে না পারেন, সে জন্য মাঠে বেশ সতর্ক থাকবেন উরুগুইয়ান ফুটবলাররা। সতর্ক বলতে ডি–বক্সের সামনে সহজে ফাউল করবেন না তাঁরা।

বিষয়টি নিজেই স্বীকার করেছেন উরুগুইয়ান মিডফিল্ডার মাতিয়াস ভেকিনো, ‘প্রতিপক্ষ দলে যখন কোনো ফ্রি কিক নেওয়ার ওস্তাদ থাকবে, তখন স্বভাবতই যতটা সম্ভব ফাউল থেকে বিরত থাকার পরিকল্পনা থাকবে আপনার। আর রোনালদোর ফ্রি কিক মানেই ভয়াবহ কিছু। তাই আমরা যথাসম্ভব ফাউল করা থেকে বিরত থাকব।’

Leave A Reply

Pinterest
Print