রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে যুক্তরাষ্ট্র

1

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে যুক্তরাষ্ট্র থাকবে বলে জানিয়েছেন ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) -এর প্রশাসক মার্ক অ্যান্ডু গ্রিন।

তিনি বলেন, সামাজিক বৈষম্য দূর করতে আমি মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ দেশটিতে এটিই এখন প্রধান সমস্যা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশান অ্যাভিনিউয়ে আমেরিকান ক্লাবে রোহিঙ্গাবিষয়ক এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

অ্যান্ড্রু গ্রিন বলেন, এ সমস্যা নিরসনে তারা যেন দ্রুত পদক্ষেপ নেয় মিয়ানমার সরকারের কাছে আমি সেই আহ্বান জানাব।

তিনি বলেন, কক্সবাজারে রোহিঙ্গাদের আশ্রয় শিবিরে গিয়ে তাদের সঙ্গে কথা বলে তাদের ওপর দিয়ে বয়ে চলা ভয়াবহ অভিজ্ঞতার কথা শুনেছি। তারা সহিংসতার শিকার হয়েছেন। তাদের ঘরবাড়ি ধ্বংস করে দেয়া হয়েছে।

এর আগে ১৪ মে মার্ক অ্যান্ড্রু গ্রিন বাংলাদেশে আসেন। ১৫ মে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি। আজ বৃহস্পতিবার তিনি মিয়ানমারের উদ্দেশে রওনা দেবেন।

1 Comment

  1. রোহিঙ্গা সঙ্কটে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে দেখে খুব ভাল লাগছে । কারন চীন এবং রাশিয়া ওই অন্যায়কারী মিয়ানমারের পক্ষে কথা বলছে ।কিন্তু মিয়ানমার যে অপরাধ করেছে তা সত্য এবং বিশ্ববাসী তা দেখেছে । শুরু থেকেই আমেরিকা যে বাংলাদেশের পক্ষে কথা বলছে তা একদিকে বাংলাদেশের জন্য সাহসের । আশা করি আমেরিকা এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত বাংলাদেশের সাথেই থাকবে । রোহিঙ্গা মুসলিমরা বিশ্বের সবচেয়ে নির্যাতিত জাতি তা সবাই জানে । তাই এই সমস্যার সমাধানের জন্য আমেরিকার অবশ্যই পাশে থাকা উচিত ।

Leave A Reply

Pinterest
Print