লক্ষীপুরে এমপির প্রতিনিধির বিরুদ্ধে প্রবাসী স্ত্রী ধর্ষণের অভিযোগে সংবাদ সম্মেলন

0

লক্ষীপুর প্রতিনিধি: লক্ষীপুর-৪(রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের প্রতিনিধি অ্যাডভোকেট আনোয়ারুল হকের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। রোববার (৪ জুন) দুপুরে ধর্ষনের বিচার চেয়ে জেলা শহরের একটি পত্রিকা কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী প্রবাসীর স্ত্রী।
পারিবারিক সমস্যা সমাধান করে দেওয়ার আশ্বাস দিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করা হয়। এ ঘটনায় বিচার চেয়ে জেলা আইনজীবি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত নারী। শনিবার (৩ জুন) বিকেলে জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দিন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
অভিযুক্ত আনোয়ারুল হক রামগতি উপজেলার চর আলগি ইউনিয়নের মৃত ছাবেদুল হকের ছেলে। তিনি স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুনের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ভূক্তভোগী প্রবাসীর স্ত্রী কমলনগর উপজেলার চর লরেঞ্চ ইউনিয়নের বাসিন্দা।
অভিযোগ জানা গেছে, স্বামীর সঙ্গে ওই ভূক্তভোগী নারীর পারিবারিক বিরোধ চলে আসছিলো। গত ৭ বছর থেকে প্রবাসী স্বামী তাকে ঘরে নিচ্ছিলেন না। বিষয়টি তিনি সমাধানের জন্য এমপির প্রতিনিধিকে অবগত করেন। সমাধানের আশ্বাসে আনোয়ার হক গেল বছরের ২৯মে তার ল²ীপুরের ভাড়া বাসায় প্রবাসীর স্ত্রীকে ডেকে এনে জোর পূর্বক ধর্ষন করেন। পরে ওই প্রবাসীর স্ত্রী আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বললে তাকে বিয়ের আশ্বাস দেন এমপির প্রতিনিধি আনোয়ার। একপর্যায়ে গত এক বছর থেকে বিয়ের প্রলোভনে তার সঙ্গে একাধিকবার শারিরিক সর্ম্পক গড়ে তোলে।
এব্যপারে বক্তব্য জানতে এমপির প্রতিনিধি এডভোকেট আনোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।
অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দিন জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
লক্ষীপুর-৪ রামগতি আসনের এমপি আবদুল্লাহ আল মামুন জানান, অভিযোগটি তিনিও শুনেছেন। আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির একটি চক্র তার প্রতিনিধি আনোয়ারকে নিয়ে অপপ্রচার করছে বলে দাবি করেন তিনি।

Leave A Reply

Pinterest
Print