লক্ষ্মীপুরে রাতের আধাঁরে সরকারি বই বিক্রি; অতপর জব্দ

0

Laxmipur book uddar Pic-22.01.2016রুবেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে রাতের আধাঁরে একটি মাদ্রাসার শিক্ষার্থীদের পাঠ্যবই বিক্রি করার সময় স্থানীয়দের সহযোগীতায় বইগুলো উদ্ধার করে পুলিশ। পরে সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) সমরকান্তি বসাক ওই বইগুলো জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে আসেন। বৃহস্পতিবার গভীর রাতে সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের কাঠাঁলী এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায় জব্দকৃত বইগুলো কুশাখালী দাখিল মাদ্রাসার এবতেদায়ীর বিভিন্ন শ্রেনীর বলে। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

দাসের হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এস আই) গনেশ চন্দ্র দাস জানায়, দীর্ঘদিন ধরে একটি চক্র সরকারি পাঠ্যবই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে না দিয়ে বাজারে বিক্রি করে আসছে। বৃহস্পতিবার গভীর রাতে কুশাখালী দাখিল মাদ্রাসার সুপার মোঃ শাহজাহান মাদ্রাসা থেকে সরকারি বই বিক্রির উদ্দেশ্য ভ্যানে করে পাচার করছিল। এ সময় কাঁঠালী এলাকায় ভ্যানে বইগুলো দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বইগুলো উদ্ধার করে এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামানের নিদের্শে সহকারী কমিশনার(ভূমি) সমরকান্তি বসাক ঘটনাস্থলে গিয়ে প্রায় ৫শত বই জব্দ করে উপজেলা কার্যালয়ে নিয়ে আসেন।

সহকারী কমিশনার(ভূমি) সমরকান্তি বসাক জানায়, মাদ্রাসার সরকারী প্রায় ৫শত পাঠ্যবই জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনার সাথে যারাই জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Pinterest
Print