শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’

0

সুজন বিশ্বাস শৈলকুপা ঝিনাইদহ প্রতিনিধি:
শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ প্রতিপাদ্যে জাতীয় কন্যা শিশু দিবস উৎযাপন উপলক্ষে শৈলকুপার আবাইপুর রামসুন্দর মাধ্যমিক বিদ্যালয় মাঠে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ (চুমকী) এমপি’র আগমন উপলক্ষে শুক্রবার সকাল থেকেই জনতার ঢল নামতে শুরু করে। জাতীয় ‘কন্যা শিশু দিবস’ উপলক্ষ্যে দরিদ্র শিশু কন্যা ও মায়েদের মাঝে বস্ত্র বিতরণ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির আসন অলংকৃত করেন।
দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন জনাব সাইদুর রহমান সজল, সভাপতি, কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো)। এ সময় বিশেষ অতিথি হিসাবে ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ও সভাপতি ঝিনাইদহ জেলা আওয়ামীলীগ জনাব আব্দুল হাই এমপি, জনাব মোস্তফা আরিফ রেজা মন্নু, সাধারণ সম্পাদক শৈলকুপা উপজেলা আওয়ামীলীগ, জনাব নায়েব আলী জোয়ার্দ্দার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সদস্য ঝিনাইদহ জেলা আওয়ামীলীগসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের অংগ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। উপজেলা আসাফো’র সভাপতি গোপাল চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য মুক্তার আহমেদ মৃধা। অনুষ্ঠান সঞ্চালনা করেন আসাফো শৈলকুপা শাখার সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম।
দরিদ্র শিশু কন্যা ও মায়েদের মাঝে বস্ত্র বিতরণ, আলোচনা সভা ছাড়াও আসাফো’র প্রেসিডিয়াম সদস্য চিত্রনায়িকা মৌসুমি, শিউলী, নকুল কুমার বিশ্বাসসহ বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।
‘কন্যা শিশু দিবস’ এর তাৎপর্যকে তুলে ধরার পাশাপাশি দিনব্যাপী অনুষ্ঠান আর প্রতিমন্ত্রীর আগমণ উপলক্ষে শত বর্ষের পুরনো ঐতিহ্যবাহী রামসুন্দর মাধ্যমিক বিদ্যালয় মাঠসহ আবাইপুর-হাটফাজিলপুর এলাকায় বিলবোর্ড, ব্যানার ফেসটুন আর বর্ণালী ফটক শোভাপায়।

জে-থাটির্ন,খুলনা

Leave A Reply

Pinterest
Print