শেরপুরে জঙ্গিবাদের বিরুদ্ধে হিযবুত তাওহীদের র‌্যালি ও জনসভা

0

001শেরপুরে হিযবুত তাওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে র‌্যালি 

শেরপুর প্রতিনিধি: শেরপুরে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হিযবুত তাওহীদের উদ্যোগে র‌্যালি ও জনসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৪ টায় একটি র‌্যালি সদর উপজেলার বলাইয়েরচর দশআনী বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো প্রদক্ষিণ শেষে একটি জনসভা অনুষ্ঠিত হয়। হিযবুত তাওহীদের শেরপুর জেলা আমির মো. শফিউল আলম সম্রাটের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১১ নং বলাইয়েরচর ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলী এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হিযবুত তাওহীদের ময়মনসিংহ বিভাগীয় আমির এনামুল হক বাপ্পা।003অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বলাইয়েরচর ইউনিয়ন আ. লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম আকন্দ, সাংগঠনিক সম্পাদক মো. হামিদুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. খোরশেদ আলম এবং ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি মো. মমিনুল ইসলাম মমিন।
সভার মুখ্য আলোচক এনামুল হক বাপ্পা তার বক্তব্যে বলেন, ”গত ২১ বছর যাবৎ হিযবুত তাওহীদ মানুষের সামনে ধর্মের প্রকৃত শিক্ষা উপস্থাপন করে আসছে। আমরা বলতে চাই, ধর্মব্যবসায়ী সন্ত্রাসী-জঙ্গিবাদী গোষ্ঠী মানুষের সামনে যে ইসলাম এতদিন যাবৎ উপস্থাপন করে আসছে তা আসলে আল্লাহ এবং তার রসুলের (সাঃ) এর ইসলাম নয়। ইসলাম শব্দের আক্ষরিক অর্থ ‘শান্তি’। কিন্তু ধর্মব্যবসায়ীদের প্রতিষ্ঠিত ইসলাম আমাদেরকে শান্তি দিতে পারেনি। ইসলামে আতঙ্ক, বোমাবজি করে শান্তি প্রতিষ্ঠা করা যায় না।”
তিনি আরও বলেন, ”সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলের সঠিক আদর্শ হিযবুত তাওহীদের কাছে আছে। কোন সন্ত্রাসী-জঙ্গিবাদী গোষ্ঠী যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য হিযবুত তাওহীদ জঙ্গিবাদবিরোধী বিভিন্ন কর্মসূচি পালন করছে।”
সভাপতির বক্তব্যে হিযবুত তাওহীদের শেরপুর জেলা আমির মো. শফিউল আলম সম্রাট বলেন, ” জঙ্গিবাদকে নির্মূল করতে হলে এর শিকড় আমাদের খুঁজে বের করতে হবে। মানুষ কেন জঙ্গি হচ্ছে এটা যেমন জানা প্রয়োজন। জঙ্গিবাদী তান্ডব ধেয়ে আসার আগে আমাদের ঈস্পাত কঠিন ঐক্যের প্রাচীর গড়ে তুলতে হবে।’
তিনি আরও বলেন, ‘ধর্ম আর অধর্মের সীমারেখা দিতে হবে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে। কিন্তু আমরা হেযবুত তওহীদ ২০০৯ সন থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছি। আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে পথসভা, জনসভা, সেমিনারসহ বই ও পত্রিকা প্রকাশ, হ্যান্ডবিল বিতরণসহ বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে দেশের সাধারণ মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করে যাচ্ছি। জঙ্গিবাদকে মোকাবেলা করার জন্য যে সঠিক আদর্শ প্রয়োজন সেটা কেবল হেযবুত তওহীদের নিকট রয়েছে। সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনি অনেক জঙ্গিও তাদের ভুল বুঝতে পেরে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।”
উক্ত অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, সচেতন মহল, ব্যবসায়ী, গণমাধ্যম কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

002অনুষ্ঠানে উপস্থিত জনতার একাংশ।

Leave A Reply

Pinterest
Print