শৈলকুপায় ড্রেজার মেশিন জ্বালিয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

0

মনিরুজ্জামান সুমন, শৈলকুপা: ঝিনাইদহের শৈলকুপায় অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন জ্বালিয়ে দিয়েছেন এ্যাসিল্যান্ড। বৃহস্পতিবার দুপুরে শৈলকুপার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম মুনীম লিংকন ভ্রাম্যমান আদালত বসিয়ে অবৈধ ড্রেজার মেশিন ও সরঞ্জামাদী ধ্বংস করে আগুন দিয়ে জ্বালিয়ে দেন।
জানা যায়, উপজেলার বসন্তপুর ব্রীজের সন্নিকটে কালী নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে দোষী ব্যক্তিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এসময় বালু উত্তোলনকাজে ব্যবহৃত অবৈধ ড্রেজার মেশিনসমূহ ধ্বংস করে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার নির্দেশ দেন তিনি।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে শৈলকুপার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস,এম মুনীম লিংকন জানান, নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় এর আগেও অভিযান পরিচালনা করে দোষীদের শাস্তি ও অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এ খবর জানা সত্বেও বসন্তপুর ব্রীজের সন্নিকটে অবৈধ বালু উত্তোলন করা হচ্ছিল। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস করে জ্বালিয়ে দেয়া হয়েছে। যাতে করে পরবর্তীতে কেউ এ ধরনের অবৈধ কাজে লিপ্ত না হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave A Reply

Pinterest
Print