শৈলকুপা উপজেলাসহ প্রত্যন্ত অঞ্চলে পহেলা বৈশাখ পালিত

0

সুজন বিশ্বাস শৈলকুপা ঝিনাইদহ প্রতিনিধি:
মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, অষ্টগান, লাঠি ও ঝাপান খেলাসহ নানা আয়োজনে ঝিনাইদহের শৈলকুপায় বর্ষবরণ করা হয়েছে।
শনিবার সকাল ৮টার দিকে শৈলকুপা উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনির নেতৃত্বে শোভাযাত্রা শেষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, লাঠি ও ঝাপান খেলাসহ বিভিন্ন ঐতিহ্যবাহী খেলার আয়োজন করা হয়।
এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা আয়োজনে বর্ষবরণ করা হয়েছে।
সকাল ১০টায় ত্রিবেনী মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, অষ্টগান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সভাপতি ও ত্রিবেনী ইউপি চেয়ারম্যান জহুরুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন।
একই সময় উপজেলার ফুলহরি মাধ্যমিক বিদ্যালয়ে মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ফুলহরি ইউপি চেয়ারম্যান জামিনুর রহমান বিপুলের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষন প্রসাদ সাহা।
এদিকে কাঁচেরকোল ইউনিয়ন পরিষদের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী লাঠি খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান এ্যাড, সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা ও উপজেলার বেশীরভাগ অনুষ্ঠানেই প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি আব্দুল হাইসহ অন্যান্য নেতৃবৃন্দ।

2 Attachments

Leave A Reply

Pinterest
Print