শ্রীপুরে আ’লীগ কর্মী আটক; প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

0

মাহমুদুল হাসান, শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে ইয়াবা সহ আ’লীগ কর্মী মাহতাব উদ্দিনকে আটক করার খবরে তার সমর্থকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ, টায়ারে অগ্নিসংযোগ ও অবরোধ সৃষ্টি করেছে। এতে ওই সড়কের আশপাশের ১০কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। ৬ এপ্রিল বৃহস্পতিবার ভোর রাতে তাকে আটকের পর তার সমর্থকেরা মহাসড়কের মাওনা চৌরাস্তায় অবস্থায় নিলে এ অবস্থার সৃষ্টি হয়।

আটককৃত মাহতাব উদ্দিন শ্রীপুর পৌর এলাকার ৭নং ওয়ার্ডের চন্নাপাড়া গ্রামের জুবেদ আলীর ছেলে। সে মাওনা চৌরাস্তায় অবস্থিত বেতার-বিতান এন্ড সাউন্ড সিস্টেমের মালিক। সে একাধিক হত্যা মামলার আসামী ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের অনুসারী বলেও জানা গেছে।

শ্রীপুর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ মাহতাব উদ্দিনকে আটক করে নিয়েছে এমন খবর পেয়ে বৃহস্পতিবার ভোর রাত থেকে তার সমর্থকেরা লাঠি-সোটা হাতে নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ, টায়ারে অগ্নিসংযোগ ও অবরোধের সৃষ্টি করে। সকাল ৮টা পর্যন্ত তারা মহাসড়ক অবরুদ্ধ করে রাখে। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রীপুর থানা পুলিশ ও মাওনা হাইওয়ে থানা পুলিশ দীর্ঘ চার ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবরোধস্থল থেকে শ্রীপুর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল্লাহ্, আইয়ুব হাসান ভুঁইয়া, আব্দুল লতিফ, আবু বকর, আবুল কালাম ও হুমায়ুন আহমেদসহ কয়েকজনকে আটক করা হয়।

মাহতাবের ছোট ভাই সিদ্দিকুর রহমান জানান, বুধবার দিবাগত রাত আড়াইটার সময় গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ পরিচয়ে চারটি গাড়ি নিয়ে নিজ বাসা থেকে মাহতাব উদ্দিনকে তুলে নিয়ে যায়। এসময় তারা কোন গ্রেপ্তারি পরোয়ানা দেখায়নি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ভোর পৌনে চারটা থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ অবরোধ কারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে সকাল ৮টা থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর জেলা আ’মীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জানান, শ্রীপুর উপজেলা নির্বাচনে মাহতাব উদ্দিন তার নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক ছিলেন। জেলা আ’লীগের অনুমোদনের অপেক্ষায় থাকা পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য পদে তার নাম রয়েছে।

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, মাহতাব এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে মাদক ব্যবসা নিয়ন্ত্রণের অভিযোগও রয়েছে। তাকে রাতে ২’শ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে।

Leave A Reply