সন্ত্রাস নির্মূলে প্রয়োজনে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে : নাসিম

0

Nasimআওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আইন-শৃঙ্খলাবাহিনীকে বলব, সন্ত্রাস নির্মূল করতে হবে। কোন ধরনের শৈথিল্য কিংবা অপরাগতা আমরা দেখতে চাই না। প্রয়োজনে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে। সব কিছুতে ১৪ দল সমর্থন দিবে। আজ দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের জরুরি বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তিনি। এর আগে সকাল ১১ টার দিকে বৈঠকটি শুরু হয়। বিদেশি চক্রান্তের বিষয়ে নাসিম আরো বলেন, বাংলাদেশের অভ্যন্তরে বিএনপি-জামায়াতের কোনো বন্ধু নেই। যারা রয়েছে সবাই বিদেশে। এই বন্ধু কারা আপনারা সবাই জানেন। এ নিয়ে নতুন করে কিছু বলার নেই। নাসিম বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে বলবো আপনাদের আরো নিবিড় ও সতর্কভাবে নাশকতা প্রতিরোধ করতে হবে। মিঠাপুকুর ও চৌদ্দগ্রামের ঘটনা একই কায়দায় ঘটানো হয়েছে। তদন্ত করে দেখতে হবে কারা কিভাবে এই ঘটনা ঘটালো। তাহলে খালেদা জিয়ার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে
১৪ দলের পক্ষ থেকে সরকারের কাছে দাবি জানাবেন কি না এমন প্রশ্নের উত্তরে নাসিম বলেন, এসব বিষয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখবে। আমরা তো বলছি। তিনি বলেন, ১৪ দল মনে করে ইউটিউবে বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয়েছে খালেদা জিয়ার প্রত্যক্ষ নির্দেশেই এইসব হামলা হচ্ছে। খালেদা জিয়া এখন আর জনগণের নেত্রী নন।
জঙ্গিবাদের নেত্রী। সন্ত্রাসীদের নেত্রী। আপনাদের দলের নেতা বলেছিলেন, এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে কিন্তু এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একথা কোন দিনও বলি নাই। আর এ কথা বিশ্বাসও করি না। আমি মনে করি এটা চলমান প্রক্রিয়া। সংবাদ সম্মেলনে দেশব্যাপী বিএনপি-জামায়াদের নাশকতার প্রতিবাদে কর্মসূচিও ঘোষণা করেন ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। কর্মসূচির মধ্যে ৬ ফেব্রুয়ারি সকাল ১১ টায় ঢাকার সকল সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়, একই দিন বিকেল ৩ টায় আলেম-ওলামা ও মহিলা নেত্রীদের সঙ্গে মতবিনিময়, ৭ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামের শান্তি সমাবেশ, ৮ ফেব্রুয়ারি সারাদেশে বিকেল ৪ টা থেকে ৫ টা পর্যন্ত মানববন্ধন। এছাড়া ১৪ ও ১৫ তারিখ ঢাকার বিভিন্ন স্থানে শান্তি সমাবেশ করবে ১৪ দলীয় জোট। এদিকে ১৪ দলের নেতাদের নিয়ে ৭ তারিখ সারাদেশে সন্ত্রাসবিরোধী দিবস পালন করবে জাসদ, ১০ তারিখ ওয়ার্কার্স পার্টি প্রতিবাদ সমাবেশ করবে ঢাকায়, সাম্যবাদী দল ঢাকায় ১৩ ফেব্রুয়ারি সন্ত্রাসবিরোধী সমাবেশ করবে। জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, বাসদ একাংশের আহ্বায়ক রেজাউর রশিদ খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেন প্রমুখ।

Leave A Reply

Pinterest
Print