সাংবাদিক উৎপল দাসের সন্ধান চেয়ে লালমনিরহাটের হাতীবান্ধায় মানবন্ধন

0

জাহাঙ্গীর অালম রিকো, হাতীবান্ধা: তরুন প্রজন্মের অনলাইন পূর্ব-পশ্চিম বিডি ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাসের সন্ধান চেয়ে মানববন্ধন করেছে লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা প্রেসক্লাব।
বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত উপজেলা পরিষদ গেটের সামনে হাতীবান্ধা প্রেসক্লাবের আয়োজনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
পূর্ব-পশ্চিম বিডি ডট নিউজের লালমনিরহাট প্রতিনিধি রবিউল ইসলাম রবি’র সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, হাতীবান্ধা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আলতাব হোসেন, প্রেসক্লাব সভাপতি ইলিযাস বসুনিয়া পবন, সাধারণ সম্পাদক নূরল হক, যুগান্তরের জেলা প্রতিনিধি মিজানুর রহমান দুলাল, মানব কন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান সাজু, দ্য রিপোর্ট ২৪ ডট কমের জেলা প্রতিনিধি হাসান মাহমুদ, জাগো নিউজ ২৪ ডট কমের জেলা প্রতিনিধি রবিউল হাসান প্রমূখ।
এছাড়া আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সময়ের ফারুখ হোসেন নিশাত, মোহনা টিভির সুমন খান, অনলাইন জেটিভির জাহাঙ্গীর আলম রিকো, নিউজ ৭১ এর প্রতিনিধি টিটুল ইসলাম, বিনামূল্যে রক্তদান প্রতিষ্ঠান হেল্পে’র সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, বাড়াই পাড়া প্রগতি যুগ সংঘের সাধারন সম্পাদক তমাল কান্তি রায় প্রমুখ।
মানববন্ধনে প্রেসক্লাব সভাপতি ইলিয়াস বসুনিয়া পবন বলেন, সাংবাদিক উৎপলকে অপহরন করে গনমাধ্যমের চলার পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না। যারা উৎপলকে অপহরন করেছেন তারা । অতিদ্রæত উৎপলকে ফিরিয়ে দিন। আমরা গোটা দেশের সাংবাদিকরা বসে থাকবো না।
প্রেসক্লাবের সাধারন সম্পাদক নুরল হক বলেন, ১০ অক্টোবর উৎপল নিখোঁজ হয় আজ অবদি তার কোন খোঁজ দিতে পারলো না প্রশাসন। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগ, তাকে খুঁেজ পাওয়া কোন কঠিন কিছু না। আমরা আপনাদের একটা কথাই বলবো আপনারা উৎপলকে ফিরিয়ে দিন। আমরা আশা করি উৎপল আবার আগের মতই আমাদের মাঝে বিচরন করবে।
দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান সাজু বলেন, উৎপলকে যারা অপহরন করেছেন তারা কখনো মনে করবেন না আমরা ভয় পাইছি। উৎপলকে ফিরিয়ে না দিলে আমরা সাংবাদিকরা বসে থাকবো না।
উল্লেখ্য, গত ১০ অক্টোবর দুপুর ১টার দিকে কাজ শেষে অফিস থেকে বের হওয়ার পর নিখোঁজ হন উৎপল দাস। নিখোঁজের ঘটনায় গত ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় দুটি পৃথক সাধারণ ডায়েরি করা হয় তার পরিবার ও প্রতিষ্ঠানের পক্ষে। পরিবার, সহকর্মী ও বন্ধুবান্ধবের কাছে অনেক খোঁজাখুঁজির পরও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় উদ্বিগ্ন তার স্বজন ও সহকর্মীরা। উৎপলের সহকর্মী ও বিভিন্ন সাংবাদিক সংগঠন এক সপ্তাহ ধরে তার সন্ধানের দাবিতে আন্দোলন করছে।

Leave A Reply

Pinterest
Print