সাতক্ষীরায় চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

0

সদর প্রতিনিধি, সাতক্ষীরাঃ সাতক্ষীরা শিল্পকলা একাডেমীতে চার দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্প্রতিবার সকালে সাতক্ষীরা সহকারী কর কমিশনার(সার্কেল-১৩) উজ্জ্বল কুমার সরকারের সভাপতিত্বে আয়োজিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য জনাব বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি (এম,পি)।

মেলার শুরুতেই বেলুন উড়িয়ে আয়কর মেলা-২০১৫ দ্বার উম্মোচন করেন মীর মোস্তাক আহমেদ রবি, অতিরিক্ত পুলিশ সুপার মীর মোছাদ্দেক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক এ, এম,এ এহসানুল হক, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক মিঠু, সাতক্ষীরা পৌরসভার মেয়র আলহাজ্ব এম,এ, জলিল।

উক্ত মেলার মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সবাই মিলে দেব কর, দেশকে করবো স্বনির্ভর”, “শক্তি সাহস জাগে প্রাণে, আইন সম্মত কর প্রদানে”, “সমৃদ্ধি সোনালী দিন আনতে হলে কর দিন”, “সুখি স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই”।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং দেশের অর্থনৈতিক অবকাঠামো উন্নয়নে কর প্রদান আবশ্যক। তাই আসুন আমরা যারা করের আওতায় পড়ি বিশেষ করে যাদের উপর আয়কর ধার্য হয়েছে তাদের অবশ্যই নিজ দায়িত্বে কর প্রদান করতে হবে। তবেই আমাদের দেশ একদিন উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে। এই মেলার মাধ্যমে তিনি সকল আয়কর দাতাদেরকে উৎসাহিত করতে সকলকে আহব্বান জানান। সেই সাথে তিনি আরো সতর্ক করে বলেন, কর দাতা কেউ যেন কোন অসৎ উপায় অবলম্বন না করে। কোন অসৎ কর্মকর্তা যেন এই করের টাকা আত্মসাৎ না করেন এ ব্যাপারে সর্বদা সতর্ক থাকতে হবে বলে তিনি জানান এবং তিনি কর সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীদের উপর দৃষ্টি রেখে বলেন সকল করদাতাকে যেন তার তাদের ন্যায সম্মান নিশ্চিত করেন ও সার্বিক সহযোগিতা প্রদান করেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তোব্য রাখেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার জনাব, মীর মোছাদ্দেক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক জনাব এ,এম,এ এহসানুল হক, সুযোগ্য মেয়র আলহাজ্ব এম,এ জলিল, আয়কর আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ শামছুল হক, অধক্ষ্য আবু আহমেদ। বক্তারা এই আয়কর সেবা কে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে অন্যান্য বিলের মতো আয়কর ও যেন ঘরে বসেই পরিশোধ করা যায় তার দাবী জানান। উক্ত আয়কর মেলায় বিভিন্ন ব্যবসায়ী বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply