সাতক্ষীরায় ২৫ লাখ টাকার স্বর্ণসহ আটক ১

0

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ায় স্বর্ণের ১০ টি বারসহ মোঃ জহিরুল ইসলাম (৩০) নামে এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। শুক্রবার দুপুরে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত এলাকা থেকে এ সোনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণগুলোর ওজন ৫’শ ৮০ গ্রাম। আনুমানিক মূল্য প্রায় ২৫ লাখ টাকা। আটক জহিরুল ইসলাম সে কলারোয়া উপজেলার কাকাডাঙ্গা গ্রামের মন্দিরপাড়া এলাকার কাছেদ আলীর ছেলে।

বিজিবি জানায়, দুই যুবক একটি মোটরসাইকেলে সোনা নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের দিকে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিজিবি ক্যাম্পের একটি টহল দলের সদস্যরা ওই এলাকা অভিযান চালায়। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে জহিরুল ইসলামকে আটক করতে সমর্থ হয় বিজিবি। অন্য চোরাকারবারী কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের শওকত হোসেন পালিয়ে যায়। পরে জহিরুল ইসলামের দেহ তল্লাশী চালিয়ে ৫’শ ৮০ গ্রাম ওজনের ১০ টি স্বর্নের বার ও একটি চেইন উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবি কাককডাঙ্গা ক্যাম্পের সুবেদার হায়দার আলী বাদী হয়ে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৮ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোজাম্মেল হক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পালিয়ে যাওয়া চোরাচালানীকে আটকের চেষ্টা চলছে।

Leave A Reply

Pinterest
Print