সাত দিনের মধ্যে ট্রেন চলাচলের উপযোগী করা হবে

0

চট্টগ্রাম : ভেঙে যাওয়া সেতু ও রেললাইন এক সপ্তার মধ্যে মেরামত করে ট্রেন চলাচলের উপযোগী করে তোলার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাউদ্দিন।  রোববার বোয়ালখালী উপজেলার বেঙ্গুরা এলাকায় সেতু ভেঙে খালে তেলবাহি ওয়াগন ডুবে যাওয়ার ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

এসময় রেলের মহাপরিচালক আমজাদ হোসেন, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক রইসুল আলম মণ্ডল, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ব্রিজ ভেঙে যাওয়ায় চট্টগ্রাম দোহাজারী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া রেল লাইনেরও ক্ষতি হয়েছে। এক সপ্তার মধ্যে মেরামত কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করার চেষ্টা করছি।

ব্রিজ মেরামত না করা পর্যন্ত উদ্ধার কাজ পুরোপুরি শেষ করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, ডুবে যাওয়া ওয়াগন তুলতে হলে রিলিফ ট্রেনটি ব্রিজের অপর পাশে যেতে হবে। দুর্ঘটনায় ক্ষতির পরিমাণ কমিয়ে আনার লক্ষ্যে রেল কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

রোববার সকাল সাড়ে ৯টায় ঢাকা থেকে বিমান যোগে শাহ আমানত বিমানবন্দরে পৌঁছান রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও রেলের মহাব্যবস্থাপক। সেখান থেকে সরাসরি ঘটনাস্থলে চলে যান।

Leave A Reply

Pinterest
Print