সাভারে চুরি-ছিনতাই-ডাকাতিসহ বাড়ছে বিভিন্ন অপরাধ

0

%e0%a6%85%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a7-crimeক্রাইম রিপোর্টার: ঢাকার সাভারে চুরি, ঢাকাতি, ছিনতাই, অপহরণ করে মুক্তিপণ আদায়, চাঁদাবাজি, সরকারি জমি দখল,মাদক ব্যবসা, জুয়াসহ নানারকম অপরাধে জড়িয়ে পড়ছে পুলিশের এক শ্রেণির অসাধু সদস্য ও কর্মকর্তা। মাদক সেবন ও জুয়ার টাকা জোগাড় করতে বিভিন্ন ক্রাইম বাড়ছে।
জানা গেছে, জুয়া খেলায় টাকা হেরে গিয়ে লাইসেন্সকৃত শর্টগান দিয়ে লিটন নামের এক ব্যবসায়ীকে গুলি’র ঘটনা ঘটেছে। এ ব্যাপারে গত শুক্রবার দুপুরে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে, মামলা নং ১৩।
এ ব্যাপারে ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক এসআই মনিরুজ্জামান সাংবাদিকদের বলেছেন, জুট ব্যবসায়ী পারভেজের বাসায় গুলির ঘটনা ঘটেছে। সেখানে নিয়মিত লাখ লাখ টাকার জুয়া খেলা হয়। আর জুয়া খেলাকে কেন্দ্র করেই এ ঘটনা ঘটে, যা প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।
গত বৃহস্পতিবার সাভারে কমিউনিটি পুলিশ পরিচয়ে চলন্ত বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার বাসটি পুলিশ উদ্ধার করে সাভার থানায় নিয়েছে। আরও জানা গেছে,গত মঙ্গলবার ঈদের দিন রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের গেন্ডা এলাকার পদ্মা পেট্রল পাম্পে থাকা গ্রামীণ সেবা বাসের ভিতর থেকে একটি লাশ উদ্ধার করেছে পুলিশ। এ বিষয়টি রহস্যজনক বলে ধারণা করছেন অকেই। এসব ঘটনা ঘটার কারণে সচেতন মহল মনে করছেন, “সাভারে আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে-এর ফলে বিভিন্ন ক্রাইম বাড়ছে”।
উল্লেখ্য সাভারে উপজেলা পরিষদের চারটি দপ্তরে চুরির ঘটনা ঘটেছে। চোরেরা কলাসিবল গেইট ও দরজার তালা লাগানো আংটা কেটে ভিতরে ঢুকে কম্পিউটার মনিটর, পিসিইউসহ অনেক মূল্যবান কাগজপত্র নিয়ে গেছে। গত বৃহস্পতিবার সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীগন নিজ নিজ দপ্তরে কাজে যোগ দেয়ার সময় এই চুরির বিষয়টি বুঝতে পারেন। পরে থানায় অভিযোগ করা হয়েছে বলে তারা জানান। গত আগস্ট মাসে সাভারে শওকত আলী (৫০) নামে এক গার্মেন্টস পরিচালকের পায়ে প্রকাশ্যে গুলি করে ১২ লাখ ৫২ হাজার ৫শ’ ৫০ টাকা ছিনিয়ে নিয়ে গেছে সন্ত্রাসী ছিনতাইকারীরা। কোরবানির ঈদের আগে সাভারের আশুলিয়ার জামগড়ার বটতলা এলাকায়, শুভ (২৭), জাহাঙ্গীর আলম (৩২) কে গুলি করে ১৫ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা।
এ ছাড়া ১০ আগস্ট দুপুরে সাভার পৌর এলাকার সোবাহানবাগ মহল্লায় বিকাশ কর্মী মনিরুজ্জামানকে গুলি করে প্রায় ৪ লাখ টাকা ছিনিয়ে নিযেছে দূবৃত্তরা। প্রায়ই এরকম চুরি, ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটছে সাভারে। এ ধরণের ঘটনায় ব্যবসায়য়ী ও এলাকাবাসীর মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। অনেকেই বলছেন, সাভার সরকারি দপ্তরে চুরি, এবং ডাকাতি, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, খুনসহ বিভিন্ন ক্রাইম করা হলেও পলিশ লোক দেখানো ২,একজন সাধারণ ব্যক্তিকে আটক করে এসব ঘটনা আড়াল করার চেষ্টা করছে। এর কারণ, জুয়া খেলা আর মাদক বেচা-কেনা আবার বাড়ছে,এসবের টাকা জোড়ার করতেই অপরাধমূলক কর্মকান্ড করছে অনেকেই।
ঢাকা জেলা পুলিশ সুপার শাফিউর রহমান শাহ মিজান বলেছেন, আপনারা সঠিক তথ্য দিলে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Pinterest
Print