সাভারে দৈনিক বজ্রশক্তির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

0

সাভার প্রতিনিধি: ‘অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর’ এই প্রতিপাদ্যকে ধারণ করে গত চার বছরেরও অধিক সময় ধরে দেশের গণমাধ্যম জগতে গুরুত্বপূর্ণ বিচরণ করে চলেছে দৈনিক বজ্রশক্তি। সম্প্রতি জাতীয় এ সংবাদপত্রটি তার পথচলার চার বছর অতিক্রম করে পঞ্চম বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে রবিবার সাভার প্রেসক্লাবে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এদিন সকাল ১০ টায় দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি সোহেল তালুকদার এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন সাংবাদিক পরিষদের সভাপতি জনাব বরুন ভৌমিক নয়ন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির বিশেষ প্রতিনিধি মো. মাহাবুব আলম, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিঠুন সরকার, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন কাদির, সাভার কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ দিল আফরোজ, সাভার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি তায়েফুর রহমান, সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ মোস্তফা ও মিতুল হায়দার (প্রতিষ্ঠাতা বাড়ি)।
অনুষ্ঠানে মুখ্য আলোচকের বক্তব্যে বরুন ভৌমিক নয়ন দৈনিক বজ্রশক্তির মঙ্গল কামনা করেন ও পত্রিকাটির প্রচার প্রসারে সহযোগিতার আশ্বাস দেন। এছাড়াও বাংলাদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা ও মাদকসহ সকল প্রকার অন্যায়ের মূলোৎপাটনে বজ্রশক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, “দেশের অন্যান্য পত্রিকা থেকে দৈনিক বজ্রশক্তির পার্থক্য রয়েছে। এটি একটি আদর্শিক পত্রিকা। সমাজে বিরাজমান যাবতীয় অন্যায়, অবিচার ও অসত্য, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও অপরাজনীতির বিরুদ্ধে মানুষকে সচেতন করার জন্য পত্রিকাটি কাজ করে যাচ্ছে।” তিনি আরো বলেন, দৈনিক বজ্রশক্তি পত্রিকাটি হেযবুত তওহীদের মুখপত্র। হেযবুত তওহীদ এই পত্রিকাটির মাধ্যমে ধর্মের সঠিক আদর্শ দেশের আপামর জনতার সামনে তুলে ধরেছে। তিনি হেযবুত তওদীদের প্রতিষ্ঠাতা এমামুযযামান জনাব মো. বায়াজীদ খান পন্নীর প্রতি সম্মান প্রদর্শন করেন এবং হেযবুত তওহীদের এমাম জনাব হোসাইন মো. সেলিম এর পত্রিকায় প্রকাশিত লেখার প্রশংসা করেন।
অনুষ্ঠানের আরেক অতিথি মো. মাহাবুব আলম তার বক্তব্যে বলেন, “দৈনিক বজ্রশক্তি শুধু একটি পত্রিকা নয়। বজ্রশক্তি একটি আদর্শকে সামনে রেখে পথ চলছে। আমরা পত্রিকার মাধ্যমে দেশের মানুষকে অন্যায়-অবিচারের বিরুদ্ধে এবং সত্যের পক্ষে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করে থাকি। আমরা আমাদের পত্রিকাতে প্রবন্ধ-নিবদ্ধ প্রকাশ করে দেশ ও জাতির কল্যাণমূলক দিক নির্দেশনা দিতে সর্বদা সচেষ্ট।” তিনি দৈনিক বজ্রশক্তির এই পথচলায় সকলের সার্বিক সহযোগিতার আহŸান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বলেন, এটি একটি আদর্শিক পত্রিকা। সমাজে বিরাজমান যাবতীয় অন্যায়, অবিচার ও অসত্য, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও অপরাজনীতির বিরুদ্ধে মানুষকে সচেতন করার জন্য পত্রিকাটি কাজ করে যাচ্ছে। তিনি বজ্রশক্তির সার্বিক মঙ্গল কামনা করেন ও পত্রিকাটির প্রচার প্রসারে সহযোগিতার আশ্বাস দেন। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন কাদির স্বরচিত একটি কবিতা আবৃতি করেন এবং স্বরচিত একটি গান গেয়ে অনুষ্ঠানের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দেন।

Leave A Reply