সাভারে ভেজাল ও নকল ঔষধ বিক্রির বিরুদ্ধে র‌্যালি

0

হেলাল শেখ, ঢাকা: ঢাকার সাভারে বৃহস্পতিবার দুপুরে ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি সাভার বাজার বাসষ্ট্যান্ড এর রাজ্জাক প্লাজার সামনে থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিন করে সাভার বাজার রোড দিয়ে ঘুরে থানা রোডে এসে শেষ হয়। এসময় স্থানীয় কিড্স আঞ্জুমান ইন্টারন্যাশনালের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানটি পরিচালনা করেন সাভার ঔষধ ব্যবসায়ী কল্যান সমিতির সাধারন সম্পাদক মো. আজমত আলী। এসময় সাভার ঔষধ ব্যবসায়ী কল্যান সমিতির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় সমিতির সভাপতি হাজ্বী মো. আলাউদ্দিন সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আমরা কেউই ভেজাল, নকল ও ফুড সাপ্লিমেন্ট পট বিক্রি করবো না। বর্তমান সরকার সারাদেশে ভেজাল ঔষধ বিক্রি বন্ধে যে উদ্যোগ নিয়েছে আমরা তার সাথে একাত্বতা প্রকাশ করছি।ভেজাল ও নকল ঔষধ বিক্রয়কারীরা দেশ ও জাতির শত্রু। তাই পট কোম্পানির বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারন করে বলেন, যারা এসব ভেজাল ও নকল ঔষধ বিক্রয় করবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের পাশাপাশি ভেজাল ও নকল ঔষধ বিক্রয়ে নজরদারী বাড়ানোর কথা বলেন। এছাড়া তিনি আরও বলেন, সাভারকে ভেজাল ও নকল ঔষধ মুক্ত করা এবং সরকার ঘোষিত এমআরপি রেট বাস্তবায়নের জন্য সকল ঔষধ ব্যবসায়ীদেরকে বিশেষভাবে অনুরোধ জানান।
সংগঠনের স্বার্থে সকল ব্যবসায়ীদের এক হয়ে কাজ করার পাশাপাশি নবীনগর, হেমায়েতপুর, ধামরাইসহ সংশ্লিষ্ঠ এলাকার ব্যবসায়ীদের সাথে একত্রিত করে সমিতির কার্যক্রমকে আরও বেগবান করার আশ্বাস দেন তিনি।
এসময় অন্যানের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাবু রাধা কান্ত ঘোষ, ছায়াবিথী ক্লিনিকের স্বত্তধিকারী কামরুজ্জামান হিমু, জান্নাত মেডিকেল এর স্বত্তাধিকারী এস,এম মোস্তাফিজুর রহমান শাহিন, রিয়াজুল ইসলাম, উপদেষ্টা মো. কামাল, রাজ্জাক প্লাজায় অবস্থিত মনি মুক্তা ফার্মেসীর স্বত্তাধিকারী দেওয়ান ভূলু, ফার্মাসিউটিক্যালস রি-প্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশনের সভাপতি গাজীউর রহমান প্রমুখ। র‌্যালি ও আলোচনা শেষে উপস্থিত ব্যবসায়ীদের জন্য মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

Leave A Reply

Pinterest
Print