সাভারে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

0

received_1764550920462091জাহিন সিংহঃ সাভার প্রেসক্লাবের দফতর ও প্রচার সম্পাদক এবং দৈনিক ফুলকি’র স্টাফ রিপোর্টার ইমদাদুল হকের ওপর হামলার প্রতিবাদে সাভারে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সাংবাদিকরা। শুক্রবার সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সিটি সেন্টারের সামনে সাভার প্রেসক্লাবের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি জাভেদ মোস্তফা, সাধারণ সম্পাদক মিঠুন সরকার, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) মহাসচিব কামরুজ্জামান খান, সাভার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার গোবিন্দ আচার্য, বাংলা ভিশনের সাভার প্রতিনিধি নাজমুল শাহিন, সাপ্তাহিক নিউজ গার্ডেন সম্পাদক ওমর ফারুক ও হামলার শিকার সাংবাদিক ইমদাদুল হক প্রমুখ।

এর আগে, বৃহষ্পতিবার দুপুরে সাভার থেকে প্রকাশিত দৈনিক ফুলকির স্টাফ রিপোর্টার ও সাভার প্রেসক্লাবের দফতর ও প্রচার সম্পাদক ইমদাদুল হক পেশাগত দায়িত্ব পালনের সময় তার ওপর সাভার উপজেলা সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দালালরা হামলা ও তাকে লাঞ্চিত করে। তথ্য সংগ্রহের সময় সেটেলমেন্ট অফিসের বেঞ্চ ক্লার্ক (বিসি) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সন্ত্রসীরা তার উপর অতর্কিত হামলা করে। ওই অফিসের রবিউল, সাইদুল, অফিসের দালাল ইউসুফ, রানা ও মোস্তফা মারধর করে তাকে। এ সময় তার পকেট থেকে নগদ টাকা, ক্যামেরা, ল্যাপটপ ও মোবাইল ছিনিয়ে নেওয়া হয়। পরে অফিসের একটি রুমে তাকে আটকে রেখে জোরপূর্বক ‘কোর্ট ফি’ যুক্ত একটি কাগজে স্বাক্ষর রেখে দেয়া হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগও দেওয়া হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে সাভার প্রেসক্লাব আয়েজিত মানববন্ধনে বক্তারা হামলার ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করেন। অবিলম্বে হামলাকারদের গ্রেফতার করে তাদের আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। একর্মসূচী থেকে সারাদেশে একের পর এক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে সাভারে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়া সাংবাদিকরা অংশ নেন।

Leave A Reply