সিরাজগঞ্জে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৬

0

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে মূলিবাড়ি রেলক্রসিং এলাকায় যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে  ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক যাত্রী।

রবিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় পাওয়া যায়নি। এ ব্যাপারে জেলা প্রশাসনের ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, চট্রগ্রাম সাব্বির হোসেন পরিবহন নামে একটি বাস বগুড়া থেকে ও অপর একটি যাত্রীবাহী বাস সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাস দুইটি ঘটনাস্থলে পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই উভয় বাসের চালকসহ ১২ জন নিহত হয়। পরে হাসপাতালে নেবার পর আরও ৪ জন মারা যান। এ ঘটনায় উভয় বাসের অন্তত অর্ধশতাধিক আহত হয়। ঘটনার পর সেতু বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথ ভাবে উদ্ধার অভিযানে অংশ নেয়।

খবর পেয়ে জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ ও সেতু বিভাগের ট্রাফিক ম্যানেজার লে. কমোডর মুজাহিদ উদ্দিন ঘটনাস্থল ও সদর হাসপাতাল পরিদর্শন করেন। এ সংবাদ লেখা পর্যন্ত উদ্ধার অভিযান চলছে। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল, শহরের কমিউনিটি ক্লিনিক, আভিসিনা ক্লিনিক, মেডিনোভা ক্লিনিক, মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরিদুল ইসলাম সকালে জানান, ‘হাসপাতালে ১৪টি লাশ রয়েছে। আহত ২৫ জনকে ভর্তি করা হয়।’

জেলা প্রশাসক বিল্লাল হোসেন জানান, নিহতদের লাশ পরিবহনের জন্য জনপ্রতি ১০ হাজার করে টাকা প্রদান করা হবে। আহতরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা পায় সে বিষয়টি মনিটরিং করা হচ্ছে। সদর হাসপাতালের বাইরেও শহরের কয়েকটি ক্লিনিকে রোগী ভর্তি করা হয়েছে।

Leave A Reply

Pinterest
Print