সিলেটে সড়ক সংস্কারের দাবিতে কাল থেকে ধর্মঘট

0

sylhet.map_

সিলেট-ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে আগামীকাল বুধবার থেকে সিলেট-সালুটিকর-কোম্পানীগঞ্জ ও সিলেট-সালুটিকর-গোয়াইনঘাট সড়কে ধর্মঘট শুরু হবে। ১১টি পরিবহন, ব্যবসায়ী ও সামাজিক সংগঠন এ ধর্মঘটের ডাক দিয়েছে। এছাড়া একই দাবিতে আগামী ৮ এপ্রিল তারা সড়ক অবরোধ, জেলা প্রশাসক কার্যালয় এবং সওজ কার্যালয় ঘেরাওয়েরও কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচি বাস্তবায়নে আজ মঙ্গলবার থেকে সংগঠনগুলোর পক্ষ থেকে প্রচারণা চালাচ্ছে।

আন্দোলনকালী সংগঠনগুলোর মধ্যে রয়েছে: সিলেট জেলা ট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক কাভার্ড ভ্যান মালিক গ্র“প, সালুটিকর-কোম্পানীঞ্জ-গোয়াইনঘাট বাস মালিক সমিতি, আম্বরখানা-সালুটিকর-কোম্পানীগঞ্জ সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন, ধোপাগুল পাথর শ্রমিক সমিতি, ধোপাগুল পাথর ব্যবসায়ী সমিতি, সালুটিকর পাথর ব্যবসায়ী সমিতি, ছালিয়া সবুজ বাংলা যুব সংঘ, রঙ্গিটিলা সমাজ কল্যাণ সংস্থা, গোধুলী সমাজ কল্যাণ সংস্থা এবং খাদিম নগর ছাত্র কল্যাণ সংস্থা।

আন্দোলনকারীরা জানান, গত ২১ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট-ভোলাগঞ্জ সড়ক সংস্কার ও পুনর্নিমাণ কাজের ভিত্তি প্রস্ত্তর স্থাপন করেন। কিন্তু গত আড়াই মাসেও সড়কের কাজ শুরুর কোন উদ্যোগ নেয়া হয়নি। বর্তমানে সড়কটি যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। খেতের জমির রূপ নিয়েছে গুরুত্বপূর্ণ এ সড়কটি। অথচ এই সড়ক দিয়ে দেশের সর্ববৃহৎ কোয়ারি ভোলাগঞ্জ থেকে প্রতিদিন শত শত ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে পাথর সরবরাহ করা হয়ে থাকে। বেহাল সড়কের কারণে সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার মানুষকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সড়ক সংস্কারের দাবিতে তারা আন্দোলনে নেমেছেন।

Leave A Reply

Pinterest
Print