স্বার্থের কাছে সম্পর্ক মলিন; কাউনিয়ায় বোনের জমি দখল করলো ভাই

0

কাউনিয়া প্রতিনিধিঃ “ভাই বড় ধন রক্তের বাঁধন, যদিও পৃথক হয় নারীর কারন” এমন প্রবাদ অনেক আগে থেকেই প্রচলিত রয়েছে। বর্তমানে যোগ হয়েছে স্বার্থের কাছে সম্পর্ক মলিন। রংপুরের কাউনিয়ায় অসহায় বোনের জমি জোর পূর্বক দখল করেছে তার আপন তিন ভাই এমন অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে থানায় অভিযোগ করেছে জমির প্রকৃত মালিক অসহায় মহিলা সাহেদা বেগম।
লিখিত অভিযোগে জানা যায়, বিগত ৩০/০৯/২০১০ সালে ৩২৯২ নং দলিলে উপজেলার হরিশ্বর গ্রামের বাসিন্দা মালিকজান স্বামী শনের আলী তার মেয়ে সাহেদা বেগমকে ০৯ শতাংশ জমি হেপা দলিল করে দেয়। দলিল করে দেয়ার পর থেকে ভুমিহীন সাহেদা দম্পতি ওই জমি চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছিল। সাহেদার স্বামী আঃ সামাদ বুধবার (৮ আগষ্ট) লিখিত অভিযোগে জানান, গত ১০/১২ দিন পূর্বে তারা স্বামী-স্ত্রী মিলে তার শাশুড়ীর দলিল করে দেয়া ওই জমিতে আমন ধানের চারা রোপন করে কিন্ত গত রবিবার জমির ধানে সার দিতে গিয়ে দেখি তাদের জমিতে সাহেদার আপন তিন ভাই প্রভাব খাটিয়ে সাহেদার রোপন করা ধান উপরে ফেলে জমি জোর পূর্বক দখল করে নিয়েছে। ভাই মঞ্জিল, আঃ মজিদ ও সোলেমান এর সাথে এনিয়ে কথা বলেও কোনো ফল পায়নি সাহেদা ও তার স্বামী।
পরে গত সোমবার সাহেদা বাদী হয়ে কাউনিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার কাউনিয়া থানার এএসআই আব্দুর রশীদ ঘটনাস্থলে যান। তিনি জানান, জমি জোর দখলের ঘটনা সত্য তবে আমি সাহেদার তিন ভাইকে সাহেদার নিজ নামীয় জমি ফেরত দেয়ার জন্য নির্দেশ দিয়েছি। এদিকে সাহেদা ও তার স্বামী তাদের একমাত্র সম্বল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

Leave A Reply