সড়কপথে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন – সেতুমন্ত্রী

0

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কপথে শৃঙ্খলা ফেরাতে এবার প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন। তিনি শৃঙ্খলা ফেরাতে নির্দেশ দিয়েছেন ।

আজ বুধবার সেতু ভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ সব বলেন তিনি। তিনি বলেন, সড়কে নৈরাজ্য-বিশৃঙ্খলা ও দুর্ঘটনা-যানজট এগুলো নিয়ন্ত্রণে আনার জন্য সোমবার (৬ আগস্ট) মন্ত্রিপরিষদ বৈঠকে সড়ক পরিবহন আইন অনুমোদন করা হবে। এ আইন পাস হলে আশা করি সড়কে শৃঙ্খলা ফিরে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এক প্রশ্নে জবাবে আওয়মী লীগ সাধারণ সম্পাদক বলেন, আইন পাস করলে আমরা বাস্তাবায়ন করতে পারবো। এ ক্ষেত্রে আমরা শ্রমিক সংগঠনগুলোর সহযোগিতা চাইবো। নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ যোক্তিক উল্লেখ করে মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা রাস্তায় বেরিয়েছে। এখানে প্রচণ্ড ইমোশন কাজ করেছে। এর বাস্তবতাও আছে। দুই জন মেধাবী শিক্ষার্থী অকালে ঝরে গেল। তার প্রতিবাদে এ ধরনের বিক্ষোভ অযোক্তিক মনে করি না। এ ধরনের বিক্ষোভ হতেই পারে।

নৌ-মন্ত্রীর কথায় সরকার বিব্রত কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার বিব্রত কি না তা প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে বুঝা যায়। বিভিন্ন পরিবহন মালিকরা বাস না নামানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, ক্ষয়-ক্ষতির আশঙ্কার কারণে অনেকে রাস্তায় বাস নামাচ্ছেন না। এসময় তিনি শিক্ষার্থীদের শান্ত হয়ে ক্যাম্পাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

Leave A Reply

Pinterest
Print