Connect with us

দিনাজপুর

হাকিমপুর হিলি পৌর সভার উদ্যোগে ছাতনী চারমাথায় গো-হাট উদ্বোধন

Avatar photo

Published

on

লুৎফর রহমান হাকিমপুর: পৌর সভার উদ্যোগে হিলি ছাতনী চারমাথায় গো-হাটের উদ্বোধন করা হয়।
বুধবার বিকেল ৫ টা সময় জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য দিনাজপুর ৬ আসনের জাতীয় সংসদ এমপি শিবলী সাদিক উপস্থিত থেকে এ গো-হাটটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন হিলি হাকিমপুর পৌর সভার মেয়র মো: জামিল হোসেন চলন্ত, থানার অফিসার ইনচার্জ আব্দুস সবুর, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব ইমদাদুল হক চৌধুরী সাধারন সম্পাদক মোঃ আব্দুর রহমান লিটন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোঃসোহরাফ হোসেন মল্লিক প্রতাপ,পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ হারুনুররশিদ হারুন,উপজেলা যুবলীগ সভাপতি মোঃ আমিনুল ইসলাম লিটন , উপজেলা স্বেচ্ছা সেবক লীগ সাধারন সম্পাদক মোঃ সদরুল ইসলাম,
পৌর যুবলীগ সভাপতি মোঃ মাহমুদুল হোসেন উজ্জ্বল, সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম তৌহিদ,উপজেলা কৃষকলীগ সাধারন সম্পাদক মোঃমহসিন আলী,পৌর কৃষকলীগ সাধারন সম্পাদক মোঃ রাকিব হাসান ডালিম,পৌর শ্রমিক লীগ সাধারন সম্পাদক মোঃ সাইদুর রহমান হেবল,উপজেলা ছাত্রলীগ সভাপতি শ্রী সুমন মন্ডল,সাধারন সম্পাদক মোঃ মহাবুব পৌর ছাত্রলীগ সভাপতি মোঃতারিকুল সরকার, সাধারন সম্পাদক শ্রী আনিক সরকার,উপজেলা পৌর সভার কমিশনার ও কর্মকর্তা-কর্মচারীসহ অনেকে।

মেয়র চলন্ত বলেন এলাকার প্রান্তীক কৃষকদের কথা ভেবে প্রতি সপ্তাহের বুধবার করে এই গো-হাটটি বসার জন্য নির্ধারন করা হয়েছে। যাতে করে এলাকার কৃষকদের তাদের জমি চাষাবাদের জন্য হালের গরু কিনার জন্য দূর-দূরান্তের হাটে যেতে না হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Highlights

দিনাজপুরে মা-ছেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি, সিআইডির ৩ সদস্য আটক

Avatar photo

Published

on

নিউজ ডেস্ক:
রংপুর থেকে দিনাজপুরের চিড়িরবন্দর উপজেলায় গিয়ে এক বাড়ী থেকে দুজনকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের সাথে জড়িত থাকার অভিযোগে সিআইডির (পুলিশের অপরাধ তদন্ত বিভাগ) তিনজন সদস্যকে আটক করে পুলিশী হেফাজতে নেয়া হয়েছে। এর হচ্ছেন সিআইডির একজন সহকারী পুলিশ সুপার, একজন সাব ইন্সপেক্টর ও একজন কনস্টেবল। তাদের বহনকারী গাড়ির চালককেও তাদের সাথে আটক করা হয়েছে।

রংপুরে সিআইডির এসপি আতাউর রহমান বলেন, ওই তিনজন তার কোন অনুমতি ছাড়াই দিনাজপুরে গিয়ে ওই ঘটনা ঘটিয়েছেন বলে তিনি জেনেছেন। “তারা আমার কোন পারমিশন নেয়নি। নিজেরাই সেখানে গেছে বেসরকারি গাড়ি নিয়ে। এখন দিনাজপুর জেলা পুলিশের নিয়ন্ত্রণে আছে। তারা যে সিদ্ধান্ত নিবে সে অনুযায়ীই ব্যবস্থা নেয়া হবে”।

ওদিকে ঢাকায় সিআইডির মুখপাত্র মোঃ আজাদ রহমান বলেন, ঘটনাটি তারা শুনেছেন এবং বিস্তারিত তথ্যের অপেক্ষায় আছেন। আমরা শুনেছি। বিষয়টি নিয়ে তদন্ত করে বিভাগীয় যা ব্যবস্থা নেয়ার সেটি করা হবে।

দিনাজপুর ও রংপুরের পুলিশ প্রশাসন সূত্রগুলো জানিয়েছে, চিরিরবন্দর উপজেলা সদরের সোলেমান শাহপাড়ায় সোমবার রাতে নাটকীয় কায়দায় বাড়ী থেকেই মা ও ছেলেকে অপহরণ করে নেয় একদল ব্যক্তি। রাত সাড়ে নয়টার আট/নয় জন একটি মাইক্রোবোস নিয়ে সেখানে যায়। তাদের সাথে ২/৩টি মোটরসাইকেলও ছিলো।

কালো রংয়ের ওই মাইক্রোবাস থেকে নেমে তারা ঘরে ঢুকে মধ্যবয়সী এক নারী ও ছেলেকে তুলে নেয়। বাড়িতে থাকা একটি মোটরসাইকেলও তারা নিয়ে যায়। পরে ওই নারীর স্বামী ও এক আত্মীয়কে ফোন করে তাদের মুক্তির জন্য পনের লাখ টাকা দাবি করা হয়।

এ নিয়ে মঙ্গলবার দিনভর অপহরণকারীদের সাথে তাদের আলোচনা চলে এবং এর মধ্যে ঘটনা সম্পর্কে স্থানীয় পুলিশও অবহিত হয়। পরে আট লাখ টাকা মুক্তিপণ রফা হলে অপহরণকারীদের টাকা নিতে হাজী দানেশ বিশ্ববিদ্যালয় এলাকায় আসতে বলা হয় কিন্তু সেখানে পৌঁছানো মাত্রই তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে তাদের ধাওয়া করে দিনাজপুর সদরের দশমাইল নামক স্থান থেকে আটক করতে সক্ষম হয় পুলিশ। চিরিরবন্দর থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) সুব্রত কুমার সরকার ঘটনাটি সত্যতা নিশ্চিত করেছেন।

Continue Reading

Highlights

দিনাজপুরে বজ্রপাতের ঘটনায় মোট ৭ জনের মৃত্যু

Avatar photo

Published

on

দিনাজপুরে সদর ও চিরিরবন্দর উপজেলায় বজ্রপাতে শিশু-কিশোরসহ সাতজনের মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হয়েছে তিন শিশু। মৃতদের মধ্যে তিনজন চিরিরবন্দরের এবং চারজন সদরের। সোমবার (২৩ আগস্ট) বিকেলে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

চিরিরবন্দরে মৃতরা হলেন- উপজেলার সুকদেবপুর গুড়িয়াপাড়ার সাইফুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫) ও মোকছেদ আলীর ছেলে নুর ইসলাম (২৬)।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, বিকেল সাড়ে ৩টায় ওই গ্রামের একটি পুকুরে তিনজন মাছ ধরছিলেন। এসময় বজ্রপাত হলে গুরুতর আহত হন তারা। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অপরদিকে একই সময় শহরের নিউটাউন এলাকায় বজ্রপাতে চারজনের মৃত্যু হয়। এরা হলো- আপন (১৬), মিম (১০), হাসান (১২) ও সাজ্জাদ (১৩)। আহতরা হলো- মমিনুল (১৬), আতিক (১৬) ও সাজু (১৫)।

আহতদের মধ্যে মমিনুল ও আতিক দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে। হতাহতরা সবাই ৮ নম্বর নিউটাউন ও রেলঘুন্টি এলাকার বাসিন্দা।

কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, দুপুর থেকে দিনাজপুর শহরে বৃষ্টি হচ্ছিল। এর মধ্যে কয়েকজন শিশু ও কিশোর ৮ নম্বর নিউটাউনের মাঠে ফুটবল খেলছিল। বৃষ্টি বেড়ে গেলে মাঠের পাশে একটি ছাউনির নিচে আশ্রয় নেয় তারা। এসময় সেই ছাউনির উপর বজ্রপাত হলে ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়। আহত হয় তিনজন।

স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাসুদ রানা জানান, বজ্রপাতে মৃতদের মরদেহ হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। এছাড়াও আহত তিনজনকে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে দুইজনকে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

Continue Reading

Highlights

নবাবগঞ্জে করোনা রোগীদের বাড়িতে পুষ্টিকর খাবার দিলেন ইউএনও নাজমুন নাহার

Avatar photo

Published

on


হাসিম উদ্দিন নবাবগঞ্জ দিনাজপুর:
দিনাজপুরের নবাবগঞ্জে করোনা ভাইরাস(কোভিট-১৯) আক্রান্ত পরিবার গুলোর মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পবিত্র মাহে রমজানে খাদ্য সমাগ্রী উপহার প্রদান করা হয়েছে ।
উপজেলায় গত ১৪ই এপ্রিল কুশদহ ইউনিয়নের কচুয়া গ্রামের এক জন ,গোলাপগঞ্জ ইউনিয়নের শাল দিঘিগুচ্ছ গ্রামের একজন ও শালখুরিরার একজন মোট তিন ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয় । এর পরেই ঐ তিন পরিবারসহ পাশের আরো ১৩০টি পরিবারকে লকডাউন ঘোষনা করেন উপজেলা প্রশাসন। লকডাউন পরিবার গুলোকে সরকারি সহয়তা ও খাদ্য সমাগ্রী প্রদান করেছেন উপজেলা প্রশাসন। আজ বুধবার বিকালে উপজেলা প্রশাসনের উদ্যাগে করোনা শনাক্ত পরিবার তিনটির বাড়ীতে পুষ্টিকর খাদ্য উপহার সমাগ্রী পাঠিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার। উপহার সামগ্রীর মধ্যে ছিল কলা, আপেল, কমলা, গুঁড়া দুধ, সুজি, ডিম, সাবান , খেজুরসহ বিভিন্ন ধরনের শাক ।

Continue Reading