হাতীবান্ধায় মর্টার সেল উদ্ধার

0

লালমনিরহাট সংবাদাদাতা: লালমনিরহাটের হাতীবান্ধায় পরিত্যক্ত মর্টার সেল উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের জাবেদ চৌধুরীর পুকুর থেকে উদ্ধার করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে উপজেলার দোলাপাড়া গ্রামের জাবেদ চৌধুরীর পুকুর খনন করেন শ্রমিকরা।খনন করতে গিয়ে একটি মর্টার সেল দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল গিয়ে মর্টার সেল উদ্ধার করে থানায় নিয়ে আসে।পুলিশের এসআই আফওয়াজুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, স্থানীয় লোকজনের তথ্যের ভিত্তিতে ওই স্থানে গিয়ে মর্টার সেলটি উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে আসা হয়েছে। মর্টার সেলের গায়ে ইংরেজিতে ১৯ বিএনকে ১৭ , ওকে ৬/৬৯, এ-১,২১, এ-১২/৬ লেখা রয়েছে।ধারনা করা হচ্ছে ১৯৭১সালে যুদ্ধকালীন সময়ে মর্টার সেলটি রাখা হয়েছিল। দীর্ঘ সময় ধরে পুকুরে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে।যা পুকুর খনন কালে উদ্ধার হয়।
হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক মর্টার সেল উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে একটি জিডি করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। এ ব্যাপারে সেনা বাহিনীর বিশেষজ্ঞ টিম এলে মর্টার সেলটি ধবংস করা হবে।

Leave A Reply

Pinterest
Print