১৫০টি অ্যাসিস্ট করে রেকর্ড গড়লেন মেসি

0

লা লিগায় ১৫০টি অ্যাসিস্ট করার মাধ্যমে প্রথম ফুটবলার হিসাবে রেকর্ড গড়লেন মেসি।

চাইলেই নিজের ৩১তম হ্যাটট্রিকটি করে ফেলতে পারতেন। কিন্তু অধিনায়ক হিসেবে দায়িত্ব অনেক। পেনাল্টি শুটআউটের সুযোগ দিলেন লুইস সুয়ারেসকে। কিন্তু রবিবার রাতে উয়েস্কার বিপক্ষে নতুন এক ইতিহাস লিখলেন আর্জেন্টিনার ফুটবল জাদুকর। জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদেরকে দিয়ে করালেন দুটি গোল। এরই সঙ্গে প্রথম ফুটবলার হিসাবে লা লিগায় ১৫০টি অ্যাসিস্ট করলেন তিনি।

এদিন ক্যাম্প ন্যু কে স্তব্ধ করে দিয়ে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় হুয়েস্কা। সৌজন্যে হুয়েস্কার কলম্বিয়ান ফরোয়ার্ড কুচো এরনান্দেস। পিছিয়ে পরে দ্রুত নিজেদের গুছিয়ে নেওয়া বার্সেলোনা পাল্টা জবাব দিতে একটুও দেরি করেনি। ১৬ মিনিটে বার্সাকে সমতায় ফেরান মেসি। ২৪তম মিনিটে জর্ডি আলবার নিচু ক্রস আটকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন হুয়েস্কার জর্জে পুলিদো। আর ৩৯তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন লুই সুয়ারেজ। বিরতির আগেই স্কোরলাইন ৩-২ করে দেন হুয়েস্কার স্প্যানিশ ফরোয়ার্ড আলেসান্দ্রো গাইয়ার।

প্রথমার্ধে লড়াইয়ের ইঙ্গিত দিলেও বিরতির পর আর পেরে ওঠেনি হুয়েস্কা। ৪৮ মিনিটে সুয়ারেসের রক্ষণচেরা পাস থেকে ব্যবধান বাড়ান দেম্বেলে। ৫২তম মিনিটে মেসির বাড়ানো বল ডান দিকে পেয়ে হাফ-ভলিতে দলের পঞ্চম গোলটি করেন রাকিটিচ। আর ৬১ মিনিটে পাল্টা আক্রমণে বাঁ পায়ের কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন লিওনেল মেসি। এবারের লা লিগায় আর্জেন্টাইন তারকার এটি চতুর্থ গোল।

৮১তম মিনিটে মেসির পাস থেকে স্কোরলাইন ৭-২ করেন আলবা। সঙ্গে সঙ্গে দারুণ এক মাইলস্টোন স্পর্শ করেন মেসি। একবিংশ শতাব্দীতে লা লিগায় প্রথম ফুটবলার হিসেবে ১৫০ গোলে অ্যাসিস্ট করা হয়ে গেল তার। এটাই তো মেসির মহানুভবতার পরিচয়। যিনি শুধু নিজের রেকর্ড নিয়ে ভাবেন না। অন্যকে দিয়ে গোল করিয়েও নিজের রেকর্ডের ঝুলি সমৃদ্ধ করতে পারেন এই ফুটবল জাদুকর।

Leave A Reply

Pinterest
Print