Connect with us

রাজনীতি

২৭ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন – অর্থমন্ত্রী

Published

on

আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন ও ২৭ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার অর্থ মন্ত্রাণালয়ের সম্মেলন কক্ষে সিলেট সিটিকর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ডিসেম্বর মাসে নির্বাচনের জন্য দিন পাওয়া কঠিন। তবে নির্বাচন কমিশন ২৭ ডিসেম্বর ঠিক করেছে। সম্ভাবত ২৭ তারিখই নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, তত্ত্বাবাধায়ক সরকার বলতে কিছু নেই, হবে অন্তর্বর্তীকালীন সরকার। আমার ধারণা ২৫ সেপ্টেম্বরের আগেই এটা হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার কোনো সুযোগ নেই। কারণ বর্তমান সরকারে তাদের কোনো প্রতিনিধি নেই। নির্বাচনকালীন সরকারে সুশিল সমাজের প্রতিনিধিও থাকারও সুযোগ নেই। কারণ অন্তর্বর্তীকালীন সরকারে নির্বাচীতরাই থাকবে।

তিনি আরও বলেন, ২৭ ডিসেম্বর নির্বাচন হলে আইন অনুযায়ী সেপ্টেম্বরের ২৫, ২৬ তারিখে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। সংসদ ভেঙ্গে দেওয়া হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, না সংসদ ভাঙ্গা হবে না। সংসদ ভেঙ্গে দেওয়ার বিয়ষে সংবিধানে কোনো প্রভিশন নেই। পরবর্তী সংসদ গঠন হলে তখনই সংসদ ভাঙ্গবে। আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত এ সংসদের মেয়াদ আছে। এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, সিলেট সিটিতে যেমন অবাধ নিরোপেক্ষ নির্বাচন হয়েছে, জাতীয় সংসদ নির্বাচনও নিরপেক্ষ হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *