৫ নং আটলিয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক প্রতাপ রায়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0

Chuknagar Pic

মাঃ জিয়াউর রহমান ডুমুরিয়া প্রতিনিধি খুলনা,

ডুমুরিয়া উপজেলার চুকনগরে আটলিয়া ইউনিয়নের আ’লীগ নেতা প্রতাপের বিরুদ্ধে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকালে চুকনগর আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আ’লীগের সভাপতি এস এম মুস্তাফিজুর রহমান দুলু লিখিত অভিযোগ পাঠ করেন। তিনি বলেন বিগত ইউপি নির্বাচনে ৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাশী ছিল। ১৮ জন কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটে দলের পক্ষ থেকে প্রার্থী চুড়ান্ত হয়। তন্মেধ্যে স ম আব্দুল কাইয়ুম ১৪ ভোট পেয়ে প্রার্থী নির্বাচিত হন। এর বিপরীতে প্রতাপ কুমার রায় ৩ ভোট ও এ বি এম শফিকুল ইসলাম ১ ভোট পেয়ে তারা শোচনীয় পরাজিত হন।

এ দিকে মনোনয়ন না পেয়ে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক প্রতাপ কুমার রায় নৌকা প্রতীকের বিরুদ্ধে কোমর বেধে মাঠে নামেন। এদিকে দলের মনোনিত চেয়ারম্যান প্রার্থী স ম আব্দুল কাইয়ুম এবং তার মৃত পিতা ও মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ (এমপির) বিরুদ্ধে খুলনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন সহ কুরুচিপূর্ণ শ্লোগান দেয়। কিন্তু চুড়ান্ত পর্যায়ে তার সেই স্বপ্ন বাস্তবায়ন না হওয়ায় প্রতাপ রায় জনশূন্য নেতায় পরিনত হয়ে লোক লজ্জার ভয়ে শোচনীয় পরাজয়ের গ্লানি সহ্য করতে না পেরে এলাকা ছেড়ে সে অন্যত্রে জীবন যাপন করতে থাকে। জলশূন্য এই নেতা পরিস্থিতি বুঝতে পেরে নিজ আধিপাত্য প্রভাব বিস্তারের মাধ্যমে হীন স্বার্থ চরিতার্থে গত ৩ আগষ্ট তারিখে ধুমকেতুর মত ইউনিয়ন আওয়ামীলীগের অফিসে আসে। তখন আ’লীগ অফিসে জাতীয় শোক দিবস উদযাপনের প্রস্তুতি সভা চলছিল। তিনি আরো বলেন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উক্ত প্রতাপ রায় আ’লীগ ১৩ জন নেতা কর্মীর নামে থানায় একটি হয়রানি মুলক অভিযোগ দায়ের করেন। এটি এ ইউয়িনের জন্য একটি নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে। সুতরাং কলংকিত ইতিহাস সৃষ্টি হতে অভিযুক্ত নেতা প্রতাপ কে বিরত থাকার আহবান জানানো হচ্ছে। উল্লেখ্য সামাদ শেখ নামে যে ব্যাক্তিকে আ’লীগ অফিসে অবরুদ্ধ রাখা হয়েছিল অভিযোগে উল্লেখ করা হয় যাহা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন।

এছাড়া ঐ নেতা প্রতাপ রায়ের বিরুদ্ধে এলাকার একাধিক মানুষের কাছ থেকে চাকুরি ও বদলির প্রলভন দেখিয়ে অর্থ আতœসাথের অভিযোগের কথা লিখিত অভিযোগে উল্লেখ করা হয়। প্রকৃত পক্ষে সে দলের শ্রীঙ্খলা ভঙ্গ সহ রাষ্টের বিরুদ্ধে কুংসা রটনা করে চলছেন। যাহা দেশ ও জাতীর জন্য একটি কলংঙ্ক অধ্যয়। এই সংবাদ সম্মেলনের মাধ্যমে তাকে সকল অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন আ’লীগ নেতা সরদার অহিদুল ইসলাম, স্বপন দেব, উপজেলা যুবলীগ আহবায়ক প্রভাষক জি এম ফারুক হোসেন, ইউনিয়ন যুবলীগ সাধারন সম্পাদক সরদার শরিফুল ইসলাম, প্রভাষক গোবিন্দ ঘোষ, শেখ ইছহাক আলী, মোসলেম উদ্দীন মোড়ল, গাজী আঃ সালাম। ছাত্রলীগ নেতা সরদার কবিরুল ইসলাম, জাকির হোসেন মিল্টন, উত্তম নন্দী, কে এম মফিজ, মাহবুব আলম সোহাগ প্রমুখ।

মোঃ জিয়াউর রহমান ডুমুরিয়া প্রতিনিধি খুলনা
মোবাঃ ০১৯৯০৯৪৪৫৯৮ তাং ০৯/০৮/২০১৬ ইং

জে -থার্টিন  খুলনা

Leave A Reply

Pinterest
Print