৬২ জেলার ১ নারী প্রার্থী রংপুরের ছাফিয়া খানম

0

fileউম্মে হানী,রংপুর: রংপুর জেলা পরিষদ নির্বাচনে একমাত্র নারী প্রার্থীআওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট ছাফিয়া খানম। তিনি রংপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

শনিবার সকালে তার মনোনয়ন নিয়ে কথা হয় বিবার্তার সাথে। সংক্ষিপ্তভাবে তিনি তুলে ধরেন তার দীর্ঘ রাজনৈতিক জীবনের কথা। এসময় তিনি বলেন, ছাত্রাবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ভারতের একটি ক্যাম্পে মুক্তিযোদ্ধাদের সহায়তা করি। পরবর্তীতে ছাত্র রাজনীতি জড়িয়ে পড়ি।

ছাফিয়া খানম জানান, ১৯৭০ সাল থেকে তিনি আওয়ামী লীগের কর্মী হিসেবে সক্রিয়ভাবে রাজনীতি করে আসছেন। ১৯৭৬ সালে নাটোরের সাবেক সংসদ সদস্য মরহুম মমতাজ উদ্দিনের সাথে আওয়ামী লীগের মাঠ পর্যায়ে কাজ শুরু করেন।

১৯৫৭ সালে নাটোরের লালপুরে জন্ম নেয়া ছাফিয়া খানম ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে এইচএসসি, ১৯৮৩ সালে বি.এ, ১৯৮৫ সালে এম.এ ও ১৯৮৬ সালে এল.এল.বি পাশ করেন।

১৯৮১ সাল থেকে ছাফিয়া খানম রংপুরে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। তিনি একাধারে জাতীয় শ্রমিক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্যসহ একাধিক সংগঠনের সাথে জড়িত।

ছাফিয়া খানম প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি নির্বাচিত হলে রংপুরের উন্নয়নের জন্য যা যা দরকার, সবই করবো। রংপুর শেখ হাসিনা ও সজিব ওয়াজেদ জয়ের জায়গা। বাংলাদেশের মধ্যে আমি একমাত্র মহিলা প্রার্থী।

তিনি রংপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে সবার সহযোগিতা চেয়েছেন।

Leave A Reply

Pinterest
Print