Connect with us

খুলনা

অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল পেলেন মানবজমিনের খুলনা ব্যুরো প্রধান রাশিদুল ইসলাম

Published

on

ছবি : ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে ‘‘অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল-২০১৫’’ ক্রেস্ট ও সনদপত্র প্রদান করছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আকবার আলী খান।

ছবি : ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে ‘‘অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল-২০১৫’’ ক্রেস্ট ও সনদপত্র প্রদান করছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আকবার আলী খান।

খুলনা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক ও দৈনিক মানবজমিনের খুলনা ব্যুরো প্রধান মোঃ রাশিদুল ইসলাম মফস্বল সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল পেয়েছেন। রোববার সন্ধ্যায় ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্রের মিলনায়তনে ‘অতীশ দীপঙ্করের জীবন আদর্শ শীর্ষক আলোচনা ও অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল-২০১৫’ প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আকবার আলী খান তার হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. গোলাম মাওলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বুদ্ধিষ্ট কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘ নায়েক শুদ্ধানন্দ মহাথেরো, সাবেক আইজিপি ড. এম এনামুল হক।

ছবি : মানবজমিনের খুলনা ব্যুরো প্রধান মোঃ রাশিদুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য কমান্ডার হারুন অর রশীদ, আইনে সাবেক এটর্নী জেনারেল এডভোকেট হোসনেয়ারা আহসান, শিক্ষায় মোফাজ্জল হোসেন চৌধুরী, চিকিৎসায় প্রফেসর ডাঃ আনিসুর রহমান, সমাজ সেবায় নায়ন হেলাল উদ্দিন, পোশাক শিল্পে মোঃ নূরুল আলম, ব্যবসা বাণিজ্যে রোটারিয়ান সৈয়দ ইমাম হোসেনসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ২৬ জনকে অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল-২০১৫ প্রদান করা হয়।

মোঃ রাশিদুল ইসলাম ১৯৭০ সালের ৩ জানুয়ারি ঝালকাঠি জেলার সদর উপজেলার বেশাইন খান গ্রামে জন্মগ্রহণ করেন । তার পিতা মোঃ ফজলুর রহমান শিকদার আর মাতা মরহুমা বেগম রিজিয়া রহমান। ছাত্র থাকাবস্থায় ১৯৮৭ সালে দৈনিক জনবার্তা পত্রিকার স্টাফ রিপোটার হিসেবে সাংবাদিকতা পেশায় যোগদান করেন। তিনি দৈনিক লোক সমাজ পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক মিল্লাত পত্রিকার খুলনা প্রতিনিধি হিসেবেও কাজ করেছেন। ২০০৬ সাল থেকে দৈনিক মানব জমিন পত্রিকার খুলনা ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দৈনিক জনবার্তায় কাজ করার সময় বিএল কলেজ প্রেসক্লাবের প্রতিষ্টাতা, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সহ-সাধারণ সম্পাদক, সহ-সভাপতি, খুলনা প্রেসক্লাবের যুগ্ন সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ২০০৯ সালে নিউজ নেটওয়ার্ক থেকে সাংবাদিকতায় ফেলোশীপ অর্জন করেছেন। সাংবাদিক প্রতিনিধি দলের সদস্য হিসেবে রাশিদুল ইসলাম ভারত, নেপাল, মালেশিয়াসহ বিভিন্ন দেশ সফর করেছেন। তার স্ত্রী সাবিনা ইয়াসমিন শিউলি ম্যানেজমেন্টে এমকম পাস করেছেন । তার বড় ছেলে শাদমান রাশিদ খুলনা পাবলিক কলেজে চতুর্থ শ্রেনীর ছাত্র। আর তিন বছর বয়সের তাজওয়ান রাশিদ নামের আরো একটি ছেলে রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *