Connect with us

ঢালিউড

অবশেষে ভাবির প্রেমে হাবু-ডুবু খাচ্ছে অভিনেতা আফফান মিতুল

Avatar photo

Published

on

এস,বি সোহেল

:চলতি মাসেই ফারাহ ফেন্সী ও আফফান মিতুল “ঘরে বাজার ডট কম” এর বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন। আসিফ আহমেদের পরিচালনায় এই বিজ্ঞাপনচিত্রে আফফান মিতুলকে দেখা গেছে ডেলিভারি বয়ের চরিত্রে আর ফারাহ ফেন্সিকে ক্রেতার চরিত্রে। এই কাজটির রেশ কাটতে না কাটতেই ফের তারা একসাথে জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেন।”আমার সবটাই চাই” শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে এমনই চরিত্রে অভিনয় করেছেন তিনি। সবুজ খানের রচনায় ও পরিচালনায় দেবর ভাবীর অসম প্রেমের এই চলচ্চিত্রে আফফান মিতুল অভিনয় করেছেন দেবরের চরিত্রে আর ফারাহ ফেন্সী অভিনয় করেছেন ভাবীর চরিত্রে। এতে আরো দুইটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলবে নির্জন আজাদ ও মনার। শনিবার নারায়ণগঞ্জে শেষ হয়েছে “আমার সবটাই চাই” শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিং। ২৮ সেপ্টেম্বর “স্বপ্ন এন্টারটেইনমেন্ট” ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে “আমার সবটাই চাই”।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢালিউড

আরাফ খানের প্রযোজনায় জুটি বাঁধলেন নায়ক রোমান খান ও বলিউড কুইন রাখি সাওয়ান্ত

Avatar photo

Published

on

দুবাইয়ের স্বনামধন্য স্বর্ণ ব্যবসায়ী আরাফ খানের প্রযোজনায় আরও একটি বাংলাদেশী সিনেমায় অভিনয় করবেন বলিউড কুইন রাখি সাওয়ান্ত।

বিগ বস নামের এই সিনেমায় বলিউড কুইনের সাথে নায়ক হিসেবে থাকবেন বাংলাদেশের গাজীপুরের সন্তান রোমান খান। রাখি সাওয়ান্ত ও রোমান খান ছাড়াও সিনেমাটিতে দেখা যাবে ঢালিউড ও বলিউডের অনেক পরিচিত মুখ।

জানা গেছে, পুরো সিনেমটির দৃশ্য ধারণ দুবাইয়ের বিভিন্ন স্পটে। ইতোমধ্যে সিনেমাটির জন্য রাখি সাওয়ান্ত ও রোমান খানের সাথে প্রযোজক আরাফ খানের প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি সম্পন্ন হয়েছে।

এর আগে আরাফ খানের প্রযোজনায় আরও একটি সিনেমায় নাম লিখিয়েছেন বলিউড কুইন রাখি সাওয়ান্ত। যেটিতে নায়ক হিসেবে থাকবেন বাংলাদেশের পরিচিত ও আলোচিত ইউটিউবার হিরো আলম। বিগ বস আরাফ খানের প্রযোজনার দ্বিতীয় ছবি।

Continue Reading

ঢালিউড

চঞ্চলের নায়িকা এবার ‘মৌ বৌদি’

Avatar photo

Published

on

পর্দায় কিংবদন্তি বাঙালি চলচ্চিত্রকার মৃণাল সেন হচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। গুঞ্জন চলার মাঝে সেই খবর নিশ্চিত করেছেন নির্মাতা সৃজিত মুখার্জি। মৃণাল সেনের জীবন ও কর্ম অবলম্বনে নির্মাণ হতে যাওয়া এই সিনেমার নাম রাখা হয়েছে ‘পদাতিক’।

নতুন খবর, এই সিনেমায় মৃণালের স্ত্রী গীতা সেনের চরিত্রে কাজ করছেন মনামী ঘোষ। ৩৮ বছর এই অভিনেত্রী হচ্ছেন চঞ্চলের নায়িকা। যিনি হইচইয়ের ‘মৌচাক’ সিরিজে মৌ বৌদির চরিত্রে অভিনয় করে আলোচিত হয়েছেন। কলকাতার দৈনিক আজকালকে মনামী জানিয়েছেন, ‘সৃজিতদার সঙ্গে এটা আমার প্রথম কাজ। উনি আমায় তার অফিসে ডেকে পাঠিয়েছিলেন। যখন গিয়ে সবটা শুনি নিজের কানকে বিশ্বাস করতে পারিনি! খালি আনন্দে নাচা বাকি ছিল!’

ফিরদৌসুল হাসানের প্রযোজনায় সিনেমাটিতে আরও অভিনয় করবেন সম্রাট চক্রবর্তী প্রমুখ। জানুয়ারির মাঝামাঝিতে শুরু হবে শুট। ১৯২৩ সালের ১৪ মে বাংলাদেশের ফরিদপুরে জন্মগ্রহণ করেছিলেন মৃণাল সেন। পড়াশোনার জন্য কলকাতায় গিয়ে সেখানেই স্থায়ী হন। ১৯৫৫ সালে মুক্তি পায় তাঁর নির্মিত প্রথম সিনেমা ‘রাত-ভোর’।

পরবর্তীতে ‘নীল আকাশের নিচে’, ‘বাইশে শ্রাবণ’, ‘ভুবন সোম’, ‘ইন্টারভিউ’, ‘কলকাতা ৭১’, ‘পদাতিক’, ‘মৃগয়া’র মতো কালজয়ী সব সিনেমা নির্মাণ করে খ্যাতি অর্জন করেন। বাংলা ভাষার চলচ্চিত্রে সর্বকালের সেরা নির্মাতাদের একজন তিনি।

Continue Reading

ঢালিউড

সব সময় চুপচাপ থাকতে পছন্দ করেন তুষি

Avatar photo

Published

on

নাজিফা তুষিকে সব সময় খুঁজে পাওয়া যায় না। চলচ্চিত্রের লোক খুঁজে পান না, সংবাদকর্মীরা পান না, ফোনে পান না অনেকে। এমন অভিযোগ শোনা যায়। তুষিকে পাওয়া যায় না কেন? কারণটা এবার জানালেন ‘হাওয়া’খ্যাত এই অভিনেত্রী। বললেন, ‘আমি সব সময় চুপেচাপে থাকতে পছন্দ করি।’

আরেকটু পরিষ্কার করে বললেন তুষি, ‘একজনের পক্ষে সবাইকে স্যাটিসফাইড করা সম্ভব না, যদি কোনো কমিউনিকেশনের কারণে, গুরুত্ব নিয়ে কোনো ইন্টারভিউয়ের কারণে কিংবা স্ক্রিপ্ট পড়ানোর জন্য আমার সঙ্গে যোগাযোগ করে- হয়তো এটা আমি করি না। কিন্তু হতেই পারে, একটা মানুষের পক্ষে সব সময় রেসপন্স করাটা হয় না। আর কমিউনিকেশনে আমার একটা দুর্বলতা আছে। এখন যেহেতু সামনে এসেছে, না চাইলেও যোগাযোগ রক্ষা করতে হয়। ’যার ফলে এককথায় এভাবেই সেরে দিলেন- ‘আমি সব সময় চুপেচাপে থাকতে পছন্দ করি।’

কলকাতায় মুক্তি পেয়েছে ‘হাওয়া’ চলচ্চিত্রটি। অভিনেত্রী গিয়েছিলেন সেখানে। ফিরেই মুখোমুখি হয়েছিলেন সংবাদকর্মীদের। তুষি বলেন, ‘কলকাতা তো আমার নিজের শহরের মতোই। আমাদের পুরান ঢাকা মনে হয়। কলকাতার গন্ধ, কালচার, ইয়েলো লাইট, ফুড এত কানেক্ট করি দেখা যায় যে, প্রতিবারই যখন যাওয়া হয়েছে একেবারে ব্যক্তিগত কাজে।’ এবার কলকাতা যাওয়াটা তুষির জন্য ভিন্ন অভিজ্ঞতা ছিল।

অভিনেত্রী বলছেন, ‘এবার আমি আমার কাজ নিয়ে যেতে পেরেছি, এবং প্রথম ফিল্ম ফেস্টিভালে অংশ নিয়েছি, ওখানকার কালচার যে এত রিচ, ওখানকার মানুষজন সংস্কৃতির মানুষজনকে এত সমাদর করেছে যে কী বলব, ওখানকার সংস্কৃতিমন্ত্রী থেকে সবাই আমাদের টিমকে এত সমাদর করেছে যে এটার জন্য আমি খুবই আনন্দিত এবং সম্মানিত। ’ দেশের বাইরের প্রশংসায় আপ্লুত তুষি বলছেন, ‘যখন ভিন্ন দেশ থেকে আমাদের কাজের প্রশংসা হয় তখন তো ভালোই লাগে, যখন নন্দনে প্রথম আমাদের হাওয়া সিনেমাটি দেখানো হয় তখন সে অভিজ্ঞতা চঞ্চল দা বর্ণনা করেছেন, আমি যেতে পারিনি। মনে হচ্ছিল আমার আত্মাটা ওখানেই আছে। ’কলকাতার দৃষ্টিভঙ্গিকে অনন্য বলছেন এই অভিনেত্রী, ‘ওখানে যখন আমি গেলাম। ওখানকার দর্শক, ওখানকার মানুষ যখন আপনাকে রিসার্চ করে ডিটেইলে বলছে, এই কাজটা করেছেন, এই কাজটা আপনার- তখন আপনি স্বাভাবিকভাবেই মুগ্ধ হবেন এই ভেবে যে একটা বাইরের দেশে আপনার কিভাবে এত খুঁটিনাটি জানে, চেনে। ওদের দৃষ্টিভঙ্গি যে এত সুন্দর, এটাকে অ্যাপ্রিশিয়েট করি। আমি হাওয়ার মধ্যে ভাসছি না, আমি হাওয়াটাকে স্পর্শ করছি।’

দেশের শোবিজে একেবারে কম, কেন? এর উত্তরে বলেছেন, ‘আমি যখন কাজ শুরু করি, ইন্ডাস্ট্রিতে চলচ্চিত্রের অবস্থা তেমন ভালো না, আর নাটকটা আমি করতে চাইনি, সেটা আমার ব্যক্তিগত কারণে। আর যেহেতু নাটক করা হয়নি, স্বাভাবিকভাবেই আমার কাজের সংখ্যা কমে যায়। আর এখন যেহেতু ওটিটি এসেছে, এর সুবাদে কাজ করা হবে। আর চলচ্চিত্র একটি বড় ক্যানভাস। আমি বিলিভ করি কোয়ান্টিটি থেকে কোয়ালিটিতে। এতে করে বছরে আমার একটা কাজ করলেও সমস্যা নেই, আমি আত্মতৃপ্তি পাই বা জার্নি হয়।’

Continue Reading