Connect with us

জাতীয়

আজ পটুয়াখালী ও বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

Published

on

আজ বৃহস্পতিবার জনসভায় যোগদান, উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের লক্ষ্যে পটুয়াখালী ও বরিশাল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথমে সকালে পটুয়াখালীর পায়রা নদীর তীরে লেবুখালিতে অবস্থিত শেখ হাসিনা সেনানিবাসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সেনানিবাসের অনুষ্ঠান শেষে বিকেলে প্রধানমন্ত্রী শেখহাসিনা বরিশাল নগরের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় যোগদান করে ভাষণ দেবেন। পাশাপাশি ৩৯টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ৩৩টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পটুয়াখালীতে ৭ পদাতিক ডিভিশনসহ ১১টি ইউনিট এর পতাকা উত্তোলন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

পটুয়াখালী সেনানিবাসের উদ্বোধন ছাড়াও প্রধানমন্ত্রী পটুয়াখালী ৫০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিস হাসপাতাল, মীর্জাগঞ্জ উপজেলার দেউলী ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র, বাউফলের সাবুপাড়া গ্রামে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র, সরকারি শিশু পরিবার (বালিকা) এর নবনির্মিত হোটেল ভবন, কাজী আবুল কাশেম স্টেডিয়াম, দশমিনা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, কলাপাড়া উপজেলাধীন, পশ্চিম চাকামইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার, পূর্ব ডালবুগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার, হোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার, বাউফলের ধানদী মডেল হাইস্কুল কাম সাইক্লোন সেন্টার, কলাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, গলাচিপা মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্স, জেলা প্রশাসকের কার্যালয়ে ডিজিটাল পাবলিসিটি স্কিন, শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স (অডিটরিয়াম) এর উদ্বোধন করবেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক ড. মাছুমুর রহমান জানান, সেনানিবাসের উদ্বোধন ছাড়াও পটুয়াখালী জেলার ১৪টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ১টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। যার ফলকগুলো সেনানিবাস এলাকায় আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছে।

বরিশাল প্রশাসক কার্যালয় সূত্র জানায়, আগামীকাল সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে পৌঁছাবেন। তিনি বরিশালের নেবুখালীতে শেখ হাসিনা সেনা নিবাসের উদ্বোধনের পাশাপশি পটুয়াখালী জেলার ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্ত্বিপ্রস্থর স্থাপন করবেন। সেখান থেকে তিনি ২টা ৫৫ মিনিটে বরিশালে এসে ৭২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপরে বিকেল ৩টায় আওয়ামী লীগ আয়েজিত জনসভায় যোগদান করবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভাস্থল বঙ্গবন্ধু উদ্যানে উন্নয়নের প্রতীক পদ্মা সেতু প্রদর্শনের জন্য প্রায় ৫০ মিটার দৈর্ঘ্য ও দুইটি গার্ডারের ওপরে স্থাপন করা হয়েছে প্রতিকী পদ্মা সেতু। বঙ্গবন্ধু উদ্যানের দক্ষিণ পশ্চিক এলাকায় বিশাল অংশ জুড়ে এ প্রতিকী সেতুটি স্থাপন করেছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ। জনসভা স্থলের চারিদিক লাল আর সবুজ ফিতা দিয়ে সাজানো হয়েছে। এমনকি জনসভাস্থলে দুই পাশের লেকে ভাসানো হবে আওয়ামী লীগের প্রতিক নৌক। মাঠের চারপাশেও রাখা হচ্ছে রঙ্গ-বেরঙ্গের নৌকা।

এ ছাড়াও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে বরিশাল-পটুয়াখালী সড়কের লেবুখালী ফেরিঘাট পযর্ন্ত প্রায় ৩০ কিলোমিটার পথে নির্মাণ করা হয়ে কয়েক শত তোরন। টনানো হয়েছে ব্যানার ফেস্টুন বিলবোর্ড।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *