Connect with us

ঢাকা বিভাগ

আজ মাদারীপুর জেলা পরিষদ নির্বাচন: রাজৈরে বহিরাগতদের প্রবেশে ধাওয়া-পাল্টা ধাওয়া, চরম উত্তেজনা: অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি মোতায়ন

Published

on

রাজৈর ( মাদারীপুর) প্রতিনিধি:
নির্ধারিত সময়ে আগে বহিরাগতদের প্রবেশে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে। সকাল সাড়ে ৮টার দিকে রাজৈর উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোতালেব মিয়াসহ তিন-চার জন প্রবেশ করলে চরম উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। পরে পুলিশের চৌকস একটি টিম আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বেলা ১২টার মধ্যেই এই কেন্দ্রের শতভাগ ভোট প্রয়োগ করে ভোটাররা। তবে অন্য কেন্দ্রেগুলোতে শান্তিপূণভাবেই ভোট গ্রহণ চলছে। মোতায়ন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি। এই ঘটনায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা, শান্তিপূর্ণ ভোট দেয়ার জন্যে সকল প্রস্তুতির কথা জানান।
সকাল ৯টা থেকে টানা ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। মাদারীপুরে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধেই রয়েছে আরো আওয়ামীলীগের দুই জন প্রার্থী। তবে একজন ঘোষণা দিয়ে সরে গিয়েছে। সাধারণ সদস্য পদে ৬টি ওয়ার্ডে বিনা প্রতিদ্বদ্ধিতায় হওয়ায় বাকি ৯টি পদে প্রার্থী রয়েছেন ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা পদে ৫টি ওয়ার্ডের মধ্যে ৩টি বিনা প্রতিদ্বদ্ধিতায় হওয়ায় বাকি দুটি পদে প্রার্থী রয়েছেন ৪ জন।
জেলার এই কর্মকর্তা আলাউদ্দিন মিয়া জানান, মাদারীপুরে ৪ উপজেলা, ৪টি পৌরসভা ও ৫৯টি ইউনিয়নের ৮৩১ জন ভোটার ১৫টি কেন্দ্রে ৩০টি বুথে ভোট প্রয়োগ করে নির্বাচিত করবে ১ জন চেয়ারম্যান, ৫ জন সংরক্ষিত সদস্য ও ১৫ জন সাধারণ সদস্য। এছাড়া এসব কেন্দ্রে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়ন করা হয়েছে ২ প্লাটুন বিজিবি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *