Connect with us

দেশজুড়ে

আরডিএ’র চেয়ারম্যান হলেন মুক্তিযোদ্ধা বজলুর রহমান

Published

on

রাজশাহী প্রতিনিধি:

মুক্তিযোদ্ধা ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন। শুক্রবার সকালে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। বজলুর রহমান জানান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছেন তিনি। আগামী রবিবার মন্ত্রণালয়ে গিয়ে তিনি আরডিএ’র দায়িত্বভার গ্রহণ করবেন। এসময় প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব যেন সততার সঙ্গে পালন করতে পারেন, সেজন্য সবার সহযোগিতা কামনা করেন বজলুর রহমান। মুক্তিযোদ্ধা অধ্যক্ষ বজলুর রহমানের জন্ম ১৯৫২ সালের ৪ জুলাই। তার বাবা মরহুম ওসমান মণ্ডল এবং মা মরহুম রহমা খাতুন। ১৯৮০ সাল থেকে তিনি বানেশ্বর ডিগ্রি কলেজে বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। পরে অধ্যক্ষ হিসেবে ওই কলেজ থেকে অবসর গ্রহণ করেন। এরপরে রাজশাহী সেন্ট্রাল ল’ কলেজের অবৈতনিক উপাধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।

১৯৬৮ সালে রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রলীগে নেতৃত্ব দেওয়ার মাধ্যমে তিনি রাজনীতিতে প্রবেশ করেন এবং ১৯৭০ সাল পর্যন্ত নেতৃত্ব দেন। ১৯৭১ সালে ভারতের উত্তর প্রদেশের দেরাদুনে মুজিব বাহিনীর সদস্য হিসেবে সামরিক প্রশিক্ষণ গ্রহণ ও স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন বজলুর রহমান। ১৯৭৩-৭৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের মনোনীত কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) সহসাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন। ১৯৮২ থেকে ৮৬ সাল পর্যন্ত তিনি রাজশাহী শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং ১৯৮৬-৯০ ও ১৯৯৬-২০১১ সালের ফেব্র“য়ারি পর্যন্ত রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। এরপরে তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে কাজ করে আসছেন। তিনি ১৯৮৬-১৯৯০ ও ১৯৯৭-২০০৪ সাল দুই দফায় রাজশাহী বিশ্ববিদ্যায়ের রেজিস্টার্ড গ্রাজুয়েট ও শিক্ষা পরিষদ ক্যাটাগরিতে নির্বাচিত সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

বিবাহিত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক। স্ত্রী ডা. নূরমহল বেগম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপপ্রধান চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। শিক্ষা জীবনে তিনি বিএ (সম্মান), এমএ (বাংলা), এলএলবি ডিগ্রি লাভ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *