Connect with us

আন্তর্জাতিক

একই দিনে মা হলেন তিন বোন

Published

on

একই দিনে ও একই হাসপাতালে বাচ্চার জন্ম দিয়েছেন তিন আইরিশ বোন। চতুর্থ বোনও ছিলেন সন্তানসম্ভবা। কিন্তু পিছিয়ে যায় চিকিৎসকদের দেওয়া বাচ্চা জন্ম নেওয়ার তারিখ।  তিন খালাতো ভাই-বোন জন্মেছে আয়ারল্যান্ডের ক্যাসলবারে ‘মায়ো জেনারেল হসপিটাল’-এ। গত ১ সেপ্টেম্বর তারা পৃথিবীর মুখ দেখে।

কাউন্টি রস্কোমনের ক্লুনফাডে তিন বোন পাশাপাশি থাকলেও, এই একই দিনে মা হওয়া মোটেও পরিকল্পনামাফিক নয় বলে তারা জানান। হাসপাতালটির ম্যাটার্নিটি ম্যানেজার মেরি স্যালমন জানান, তিন বাচ্চাই বেশ স্বাস্থ্যবান ও সুস্থ রয়েছে।

আমরা সবাই এ বিষয়টি নিয়েই কথা বলছি। আমাদের হাসপাতালে একই সঙ্গে চার সন্তানসম্ভবা বোন। তাদের মধ্যে তিনজন বাচ্চার জন্ম দিয়েছেন। ব্যাপারটি বেশ বিস্ময়কর আর এমনটি দেখিনি আগে, যোগ করেন মেরি। তিন বোনের মধ্যে প্রথম বাচ্চার জন্ম দেন মেইরিড ফিট্‌জপ্যাট্রিক। স্থানীয় সময় রাত ৩টা ২৫ মিনিটে ছেলে শিশু টমাস ওগের জন্ম হয়।

এরপর জোয়েলাইন গডফ্রে সকাল ১১টায় মেয়ে শিশু সোরচার জন্ম দেন। সবশেষে রাত সাড়ে ৮টায় বার্নি ওয়ার্ডের কোলে জন্ম নেয় মেয়ে শিশু ফেলিম। আর ৪র্থ বোন ক্রিস্টিনা মারেও ভর্তি একই হাসপাতালে। তার কথা তো শুরুতেই হলো।

এ নিয়ে ক্রিস্টিনার একটু মন খারাপ যদিও। জানান, একসঙ্গে তিনিও মা হলে খুব ভালো লাগত। তবে খুব শিগগিরই মা হবেন এ আনন্দও কম কীসের!

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *