Connect with us

বিশেষ নিবন্ধ

একমাত্র ইসলাম ধর্মের অনুসারীরা বেহেশতে যাবে কথাটির মর্মার্থ

Published

on

ইসলাম মোহাম্মদ আসাদ আলী

একমাত্র ইসলাম ধর্মের অনুসারীরা বেহেশতে যাবে কথাটি মিথ্যা নয়। তবে বর্তমানে কথাটিকে যে অর্থে প্রয়োগ করা হয় সেটা ভুল।
.
পৃথিবীতে দুই প্রকারের দ্বীন বা জীবনব্যবস্থা। এক- আল্লাহর দেওয়া সত্যদ্বীন অর্থাৎ ইসলাম, দুই- মানুষের নিজেদের তৈরি দ্বীন। আল্লাহ যুগে যুগে আদম (আ.) থেকে মোহাম্মদ (সা.) পর্যন্ত নবী-রসুলদের মাধ্যমে মানুষকে যে দ্বীন বা জীবনব্যবস্থা দিয়ে এসেছেন সেগুলো হচ্ছে ইসলাম। ঈসা (আ.)এর দ্বীনও ইসলাম, মুসা (আ.) এর দ্বীনও ইসলাম এবং মোহাম্মদ (সা.) এর দ্বীনও ইসলাম। আল্লাহর প্রেরিত সকল ধর্মই ইসলাম, কারণ সকল ধর্মেরই চূড়ান্ত ফলাফল শান্তি (ইসলাম)।
.
কিন্তু বর্তমানে সব ধর্মই ধর্মব্যবসায়ীদের হাতে পড়ে তার মূল থেকে সরে গিয়ে আচার-অনুষ্ঠানসর্বস্ব বিশ্বাসে পরিণত হয়েছে যা মানুষকে শান্তি দিতে পারছে না, উল্টো ধর্মগুলোই অশান্তির কারণ হয়ে দাড়াচ্ছে। সে হিসেবে বর্তমানের কোনো ধর্মকেই ‘ইসলাম’ বলা যায় না, অথচ আল্লাহ ইসলাম ছাড়া কোনো দ্বীন গ্রহণ করেন না। ইসলাম ছাড়া পৃথিবীতে যেমন শান্তি আসবে না, পরকালেও জান্নাত লাভ করা যাবে না।
.
বর্তমানে সমস্ত পৃথিবীর ধর্মবিশ্বাসী জনগোষ্ঠী (ইসলামের দাবিদার মুসলিমরাসহ) আল্লাহর দেওয়া জীবনব্যবস্থাকে জাতীয় জীবন থেকে প্রত্যাখ্যান করে মানবসৃষ্ট তন্ত্র-মন্ত্র, মতবাদ গ্রহণ করেছে। অর্থাৎ ইসলাম ও মানুষের তৈরি দ্বীনের মধ্যে তারা মানুষেরটাই গ্রহণযোগ্য মনে করেছে,অথচ আল্লাহর কাছে গ্রহণযোগ্য একমাত্র দ্বীন হচ্ছে ইসলাম। এরপরও কেউ নিজেকে ধার্মিক মনে করলে, জান্নাতের দাবি করলে কিচ্ছু করার নেই। জাহান্নামে ঢোকার আগ পর্যন্ত তারা তাদের দাবিতে অটল থাকতে পারেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *