Connect with us

দেশজুড়ে

এস,এস,সি পরীক্ষায় অনিয়ম : কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে কারন দর্শানো নোটিশ

Published

on

নোটিশএস এস পরীক্ষায় অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ ০৩ (তিন) শিক্ষককে কারন দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বরিশাল শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয় ২০১৫ সালের এস,এস,সি পরীক্ষায় গজারিয়া-২৫৫ কেন্দ্রে উচ্চতর গণিত -১২৬ বিষয়ের ০৩ (তিন) জন পরীক্ষার্থীর উত্তর পত্রে দু’রকম হাতের লেখা পরিলক্ষিত হলে বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক গঠিত তদন্ত কমিটির তদন্তে প্রমাণিত হয় গজারিয়া-২৫৫ কেন্দ্রে পরীক্ষা চলাকালীন ঐ অনিয়ম সংগঠিত হয়েছে। সুষ্ঠ পরীক্ষা পরিচালনার ব্যার্থতার অভিযোগে গজারিয়া-২৫৫ এস,এস,সি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব তথা প্রধান শিক্ষক গজারিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়, লালমোহন, ভোলা-কে পত্র প্রাপ্তির ০৭ (সাত) কর্মদিবসের মধ্যে কারন দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও তদন্ত কমিটির তদন্তে প্রমাণীত হয় যে, মোঃ আমিনুল ইসলাম সহকারী শিক্ষক বি,এসসি, পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়, ভোলা, পরীক্ষার্থীদের উত্তরপত্র নিজ হস্তে লিখে দিয়েছেন। যা শাস্তিযোগ্য অপরাধ। সে জন্য মোঃ আমিনুল ইসলামকে পত্র প্রাপ্তির ০৭ (সাত) কর্মদিবসের মধ্যে কারন দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

একই কেন্দ্রে পাবলিক পরীক্ষায় দায়িত্ব পালনে অবহেলার জন্য আরও ০২ (দুই ) কক্ষ পরিদর্শকের বিরূদ্ধে দর্শানো নোটিশ প্রদান করেছে বরিশাল শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। তারা হলেন- ভোলা জেলার লালমোহন উপজেলার গজারিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মোঃ শাহবুদ্দিন ও একই জেলা ও উপজেলাধীন রায়চাঁদ উদয় চন্দ্র মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবু তাহের।

বিষয়টির সত্যতা মোবাইল ফোনে নিশ্চিত করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল এর চেয়ারম্যান জনাব মোঃ জিয়াউল হক।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *