Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন

Published

on

মিজান কাউনিয়া প্রতিনিধি: রংপুরের কাউনিয়া উপজেলায় জাতীয় কর্মসূচির আলোকে দিনব্যাপী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসন এর আয়োজনে রবিবার ভোর ৫টা ৫৭মিনিটে একত্রিশ বার তোপধবনি ও শহীদদের স্বরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পন করেন এতে প্রশাসন বিভিন্ন রাজনৈতিক দল সাংবাদিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ও সমাজ সেবা মূলক প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৮টা ৩০ মিনিটে আনুষ্ঠানিক ভাবে কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ এবং বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে এর শুভ শুচনা হয়। কর্মসূচিতে অংশ নেয় কাউনিয়া থানা পুলিশ, আনছার ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট দল। তাদের অংগ্রহনে কুচ্কাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন হয়।

সকাল ১১টায় চিত্রাংকন, ক্রীড়া প্রতিযোগিতা দুপুরে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

উক্ত আলোচনা সভার প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব টিপু মুন্শি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহফুজার রহমান মিঠু, উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর রায়, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী খাতুন, মুক্তিযোদ্ধা কমান্ডার সুরুজ্জামান, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মো. মামুনুর রশিদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ছাইফুল ইসলাম সেলিম, সাধারন সম্পাদক এম এ হান্নান, যুগ্ন সাধারন প্রভাষক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক প্রভাষক শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক এ্যাড: জাহাঙ্গীর হাসান, বালাপাড়া আওয়ামীলীগ সভাপতি মো. আনছার আলী, সাধারণ সম্পাদক মো. দিলদার আলী, উপজেলা ক্রীড়া সংস্থা সম্পাদক মো. আশরাফুল আলম, কাউনিয়া মো. হো. মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. ইউসুফ আলী প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও এলাকার সুধীবৃন্দ।

অনুষ্ঠান ও আলোচনা সভা সঞ্চালনা করেন আওয়ামীলীগ নেতা প্রভাষক সরকার আবু ফেরদৌস মো. মহসীন হীরা।

বিকালে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, পুরুস্কার বিতরণ অনুষ্ঠান ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *