Connect with us

ঢাকা বিভাগ

কালকিনিতে আ’লীগের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে কমিটি করায় ক্ষোভ প্রকাশ

Published

on

আশরাফুর রহমান কালকিনি(মাদারীপুর) প্রতিনিধি :index madaripur dis
দীর্ঘ ১৫বছর পর মাদারীপুর জেলার কালকিনি উপজেলা ও পৌর আ’লীগের সম্মেলন গত ১৮জুন শনিবার উপজেলা আধুনিক অডিটরিয়াম মাঠে অনুষ্ঠিত হয়েছে।

এ সম্মেলনে উপজেলা আ’লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে হাইব্রিড কিছু সংখ্যক নেতাকর্মীদের নিয়ে পকেট কমিটি গঠন করায় বাদ পরা আ’লীগ নেতা-কর্মিদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এদিকে কাউন্সিলেরদের অভিযোগ তাদের মতামত না নিয়ে কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক মাদারীপুর-৩ (কালকিনি-ডাসার-মাদারীপুর) সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপির একক ক্ষমতায়নে তার নিজের কিছু লোকজনদের নিয়ে এ পকেট কমিটি গঠন করা হয়েছে বলে একাধিক নেতা-কর্মি অভিযোগ করেছেন। এব্যাপারে উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো. সাজ্জাদ হোসেন সাখায়াত বলেন, আমি উপজেলা আ’লীগ সহ-সভাপতি অথচ আমাকে কোন ভাবে নতুন কমিটি হওয়ার ব্যাপারে জানানো হয়নি। আমাকে না জানানো এটা সংগঠন পরিপন্থি কাজ বলে আমি মনে করি।

মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার, উপজেলা আ’লীগের সদস্য মো. মালেক হাওলাদার, জাহাঙ্গির হোসেন, জাকির হোসেন, হারুন মিয়াসহ একাধিক সদস্য বলেন, উপজেলা আ’লীগের কমিটি হবে আর আমরা জানলাম না এটা কি করে সম্ভব। কমিটিতে ত্যাগি নেতা-কর্মিদের বাদ দেয়ার চক্রান্তেই আমাদের না জানিয়ে কমিটি করা হয়েছে।

এ ব্যাপারে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারন সম্পাদক মীর গোলাম ফারুক বলেন, ত্যাগী ও দীর্ঘদিনের পরীক্ষিত আ’লীগ নেতা কর্মীদের বাদ দিয়ে স্থানীয় এমপি তার নিজ ক্ষমতা বলে এ পকেট কমিটি গঠন করেছেন। যাহা কালকিনি বুকে এই প্রথম একটা ন্যাক্কারজনক ঘটনা বলে বিরল হয়ে থাকবে।

এব্যাপারে এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি।

স্থানীয় আ’লীগ নেতা-কর্মীদের অভিযোগ সুত্রে জানা যায়, আ’লীগের ত্যাগী নেতা- সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধার সম্পাদক মীর গোলাম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আ’লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সরদার মো. লোকমান হোসেন, সাবেক ছাত্রলীগের সভাপতি উপজেলা আ’লীগের সদস্য মো. মসিউর রহমান সবুজ, সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. ইলিয়াস হোসেনসহ শতাধিক ত্যাগী নেতা-কর্মিদের সম্মেলনে দাওয়াত না করে তাদের এ অনুষ্ঠানের বাহিরে রেখে এম পি বাহাউদ্দিন নাছিম তার একক ক্ষমতা বলে উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকীকে সভাপতি ও বার বার দল থেকে বহিস্কৃত ও বিএনপির বংশ বলে পরিচিত মো. তৌফিকুজ্জামান শাহিনকে সাধারন সম্পাদক করা হয়।

অপর দিকে এ্যাডঃ আবুল বাশারকে পৌর আ’লীগের সভাপতি ও মো. এনায়েত হোসেনকে সাধারন সম্পাদক করে পকেট কমিটি ঘোষনা করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *