Connect with us

দেশজুড়ে

কিশোরগঞ্জে ফার্মেসী লুটপাটের ঘটনায় এক বছরেও নেই আইনি অগ্রগতি; হুমকির মুখে ব্যবসায়ী

Published

on

কিশোরগঞ্জ প্রতিনিধি,নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জে এক ব্যবসায়ীর দোকানে চাঁদা না দেওয়ার অভিযোগে সন্ত্রাসী কায়দায় অস্ত্রের মুখে জিম্মি করে দোকানের মালামাল লুটপাট ও ভাংচুরের অভিযোগের এক বছর পার হলেও আজও হয়নি সুষ্ঠু বিচার অভিযোগ ভুক্ত ভুগী ব্যবসায়ীর।
জানা যায়, উপজেলার ৮নং গাড়াগ্রাম ইউনিয়নের পুরান টেপার হাটে জবা ফার্মেসী ও জবা স্টোর নামে একটি দোকান সরকারী জমিতে দীর্ঘ ৭ বৎসর যাবৎ বৈধভাবে সুনামের সহিত ব্যবসা করে আসছিল পাশ্ববর্তী ৯নং মাগুড়া ইউনিয়নের মো. জিন্নুর রহমান। ব্যবসা চলা কালে বিভিন্ন সময়ে ইউনিয়নের সাবেক এক ইউপি চেয়ারম্যানের ইন্দোনে স্থানীয় মফেল উদ্দিনের ছেলে জাহানুর রহমান, আব্দুল ওহাব (বাচ্চ মিয়া) সহ তাদের সাঙ্গ পাঙ্গরা বিভিন্ন সময়ে চাঁদা নিয়ে আসছিলো এবং পরবর্তীতে তারা চাঁদার পরিমান বৃদ্ধি করায় চাদা দিতে অসম্মতি জানালে ক্ষিপ্ত হয়ে ব্যবসায়ীকে হুমকি প্রদান করে তারা। এ ঘটনায় জিন্নুর রহমান ফৌঃ কাঃ বিঃ ১০৭ ধারা মতে নির্বাহী ম্যাজিট্রেট আদালতে ২৬৫/১৪ মোকদ্দমা আনায়ণ করেন। উক্ত মোকদ্দমায় ২৩/১২/১৪ইং তারিখে আদালতে বন্ড প্রদান করে ব্যবসায়ীর প্রতি তারা আরও ক্ষিপ্ত হন।
পরবর্তীতে তাদের সন্ত্রাসী গ্রæপের সকল সদস্যরা একজোট হয়ে গত ২৬ই মার্চ ২০১৬ইং তারিখ আনুমানিক বিকেল ৪ ঘটিকার সময় দোকানে অবৈধভাবে জোড় পুর্বক প্রবেশ করে অস্ত্রের মুখে ব্যবসায়ীকে জিম্মি করে দোকান ডেকেরশনসহ প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় ব্যবসায়ী স্থানীয়ভাবে বিচার না পাওয়ায় ও স্থানীয় থানা মামলা গ্রহন না করায় অবশেষে নীলফারীর সহকারী জজ আদালত মিস আপিল ১/১৫ অবগত করে পরবর্তীতে ২১/০৮/১৬ইং তারিখে বিজ্ঞ আমলী আদালত নং ০১এ ৯২/১৬ মোকদ্দমায় ও নির্বাহী ম্যাজিট্রেট আদালতে ৯৮ ধারায় সার্চ ওয়ারেন্টে মামলা আনয়ণ করেন যার মামলা নং পি ১০৮/১৬। যাহা কিশোরগঞ্জ থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।
থানা উক্ত ঘটনায় সরেজমিনে বারংবার তদন্ত করিলেও আসামীদের দ্বারা প্রভাবিত হয়ে তিন স্পটে থাকা মালামাল দেখেও নিচ্ছে না কোন আইনি ভুমিকা।
অপর দিকে আসামীদের হুমকিতে আতঙ্কে জীবন যাপন করছেন ঐ ভুক্তভুগী ব্যবসায়ী তাই সংশ্লিষ্ট সকল মহলের কাছে বিচার চেয়ে অপরাধীদের বিচারের দাবীও করেছেন তিনি।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ থানার এসআই শাহ আলম জানান, জবা ফার্মেসীর ঘটনায় আদলতে দুটি মামলা করেছে ব্যবসায়ী যার একটির তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে অন্যটি তদন্তাধীন অবস্থায় রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *