Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামের চিলমারীর রমনা মডেল ইউনিয়নে আমলাতান্ত্রিক জটিলতায় অনিশ্চিত কর্মসৃজন প্রকল্প

Published

on

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের চিলমারীর উপজেলার রমনা মডেল ইউনিয়নে আমলাতান্ত্রিক জটিলতায় কর্মসৃজন প্রকল্পের কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছে।
জানা গেছে, জেলার চরাঞ্চল খ্যাত উপজেলা চিলমারীর রমনা মডেল ইউনিয়নের সচিব এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার দলাদলিতে সরকারের মহৎ উদ্যোগ কর্মসৃজন প্রকল্পের উপকারভোগীরা চরম হতাশায় ভুগছে। ইতোমধ্যে উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টিতে প্রকল্পের কাজ ২৫-৩০ দিন আগে শুরু হয়েছে। কিন্তু রহস্যজনক কারণে রমনা ইউনিয়নে করা হচ্ছে না। এই ইউনিয়নের শুধুমাত্র ১নং ওয়ার্ডে প্রকল্পের কাজ গত ১৪’ জানুয়ারি শুরু হয়েছে। এতে ২৫জন অতিদরিদ্র ব্যক্তির কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। বাকী ৮টি ওয়ার্ডের উপকারভোগীরা নিরাশায় বুক বেঁধে আছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, রমনা ইউপি চেয়ামর‌্যান নুর-ই-ইলাহী তুহিনের কাছে অতিদরিদ্রদের তালিকা গ্রহণ করেন চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তবিবুর রহমান। কিন্তু রহস্যজনক কারণে ঠুনকো অভিযোগে ৫দফায় এই তালিকা বাতিল করেন এবং পুনরায় উপকারভোগীদের তালিকা চান। এতে সময় ক্ষেপণ হলেও টনক নড়ছে না উপজেলা নির্বাহী কর্মকর্তার।
এ ব্যাপারে রমনা মডেল ইউনিয়নের চেয়ামর‌্যান নুর-ই-ইলাহী তুহিনের সাথে কথা হলে তিনি জানান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা যোগসাজস করে অহেতুক অভিযোগে আমাকে নানা ভাবে হয়রানি করছে। সরকারি সকল প্রকার মালামাল ইউনিয়ন পরিষদ থেকে বিতরণের নিয়ম থাকলেও রহস্যজনক কারণে তা না করে উপজেলা পরিষদে বিতরণ করা হয়। এতে উপকারভোগীরা হয়রানির শিকার হচ্ছে। অন্যান্য ইউনিয়নের মালামাল ইউপি ভবণে বিতরণ করা হলেও শুধুমাত্র রমনা ইউনিয়নের ক্ষেত্রে ব্যতিক্রম।
রমনা ইউনিয়নের চরাঞ্চলের মানুষ জানান, ইউপি চেয়ামর‌্যান নুর-ই-ইলাহী তুহিন ২০১৪ সালে শেরে বাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ থেকে সমাজ সেবায় স্বর্ণপদক, এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন থেকে মানবাধিকার শান্তি পদক, সমাজ সেবায় মাদার তেরেসা শান্তি পুরস্কার ২০১৩ লাভ করলেও ইউএনও মোঃ তবিবুর রহমান এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)’র দুর্ভিসন্ধিতে মঙ্গাপীড়িত এখানকার মানুষ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
এব্যাপারে উপজেরা নির্বাহী অফিসার মোঃ তবিবুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

Continue Reading