Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করলেন প্রধানমন্ত্রী

Published

on

কুড়িগ্রাম প্রতিনিধি: হেলিকপ্টার যোগে কুড়িগ্রামে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন শেষে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আজ রবিবার বিকেলে ৩টা ২০ মিনিটে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাঙ্গারাণী ল²ীপ্রিয়া স্কুল এন্ড কলেজ মাঠে ১ হাজার বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রান বিতরনের উদ্বোধন করেন।
পরে স্কুল মাঠে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।
এসময় বন্যা দুর্গত মানুষের উদ্দিশ্যে তিনি বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে যে কোন দুর্যোগ মোবাবেলা করতে পারে। খাদ্যের কোন অভাব নেই। আপনাদের জন্য যা যা করা প্রয়োজন করা হবে। বন্যায় গৃহহারা মানুষের বাড়ি-ঘর তৈরি করে দেয়া হবে। কৃষকদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিতে সব রকমের সহযোগীতা করা হবে। ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান দ্রæত মেরামত করা হবে।
এসময় বিএনপিকে উদ্দিশ্য করে তিনি আরো বলেন, জিয়াকে মেজর থেকে মেজর জেনারেল করেছিল বঙ্গবন্ধু শেখ মুজিব। কিন্তু সেই জিয়া সংবিধান লংঘন করে রাষ্ট্র ক্ষমতায় গেছে। আমাদের দেশে আসতে দেয়নি।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী প্রমুখ।
ত্রান সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবন, চিড়া, মুড়ি, চিনি, মোম ও দিয়াশলাই। ছিনাই ইউনিয়নের ১ হাজার বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করা হয়।
এর আগে প্রধানমন্ত্রী দিনাজপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরন করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *