Connect with us

রাজনীতি

খালেদা এই যুগের ঘষেটি বেগম: নৌমন্ত্রী

Published

on

সংসদে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এই যুগের ঘষেটি বেগম বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।
তিনি বলেন, জামায়াতে ইসলাম-মুসলিম লীগ-নেজামে ইসলামীরা খুনী, ১৯৭২ সালের ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত ছাত্রকে গুলি করে হত্যায় নেতৃত্বদানকারী শফিউল আলম প্রধান ও ১৯৭৫’র খুনীরা আজ একত্রিত হয়েছে। আর তাদের নেত্রী হয়েছে খালেদা জিয়া। সুতরাং খালেদা জিয়া এই যুগের ঘষেটি বেগম।
আজ রোববার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ আজ বিশ্বের কাছে এক চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায়ে যেখানে বিশ্বের বিভিন্ন দেশ আজ হিমশিম খাচ্ছে, সেখানে শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে সম্পৃক্ত করে প্রশাসনের কঠোর মনোভাব এবং সরকারের জিরো টলারেন্সের মাধ্যমে জঙ্গীবাদ দমনে কাজ করে চলেছে তা বিশ্বের কাছে সমাদৃত হয়েছে।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে নৌমন্ত্রণালয়ে যে উন্নয়ন সাধন করেছে, তা শতবর্ষের রেকর্ড ভঙ্গ করেছে। পায়রা বন্দর হবে আরেক বিস্ময়। দক্ষিণাঞ্চলে বাংলাদেশের সর্ববৃহৎ বন্দর নির্মিত হতে যাচ্ছে। এই পায়রা বন্দর নির্মাণ করতে গিয়ে যে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি, তা আমরা দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করে যাচ্ছি। ২০১৮ সালের মাধ্যমে যেটি নির্মাণ করে এখানে কাজ শুরু করা হবে।
দক্ষিণাঞ্চলের মানুষের ফেরি পারাপারের কোন দুর্ভোগ নেই দাবি করে নৌমন্ত্রী বলেন, কারণ বঙ্গবন্ধু কিনেছিলেন ৮টি ফেরি। এরশাদ কিনেছিলেন ৮টি, জিয়াউর রহমান ২টি ও ১৯৯৬ সালে শেখ হাসিনা কিনেছিলেন ২টি। ৩৮ বছরে মাত্র ২০টি ফেরি ছিল সম্পদ। কিন্তু শেখ হাসিনা গত মেয়াদে ১৭টি ফেরি কিনেছিলেন। এখন আর ফেরি পারাপারে কোন দুর্ভোগ নেই।
ডিসেম্বরের মধ্যে কাওড়াকান্দি ঘাটটি কাঠালবাড়িতে নিয়ে আসা হবে এবং সেখানে একটি বড় টার্মিনাল নির্মাণ হবে। ফলে যানজট থাকবে না বলেও জানান নৌমন্ত্রী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *